নতুন দিল্লি, প্যাকেজিং সরঞ্জাম প্রস্তুতকারক মমতা মেশিনারি লিমিটেড প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) ভাসানোর জন্য পুঁজিবাজার নিয়ন্ত্রক সেবির কাছে প্রাথমিক কাগজপত্র জমা দিয়েছে৷

ড্রাফ্ট রেড হেরিং প্রসপেক্টাস (DRHP) অনুসারে, গুজরাট-ভিত্তিক কোম্পানির প্রাথমিক শেয়ার বিক্রয় সম্পূর্ণরূপে প্রোমোটারদের দ্বারা 73.82 লক্ষ ইক্যুইটি শেয়ারের বিক্রয়ের জন্য একটি অফার (OFS)।

যারা OFS এর অধীনে শেয়ার বিক্রি করছে তারা হল মহেন্দ্র প্যাটেল, নয়না প্যাটেল, ভগবতী প্যাটেল, মমতা গ্রুপ কর্পোরেট সার্ভিসেস এলএলপি, এবং মমতা ম্যানেজমেন্ট সার্ভিসেস এলএলপি।

যেহেতু এটি একটি OFS, কোম্পানিটি পাবলিক ইস্যু থেকে কোনো আয় পাবে না, এবং সম্পূর্ণ তহবিল এই ধরনের আয় বিক্রি করা শেয়ারহোল্ডারদের কাছে যাবে।

কোম্পানিটি শুক্রবার দাখিল করা তার খসড়া কাগজপত্রে বলেছে যে প্রাথমিক শেয়ার বিক্রির উদ্দেশ্য হল স্টক এক্সচেঞ্জে ইক্যুইটি শেয়ার তালিকাভুক্ত করার সুবিধা অর্জন করা।

উপরন্তু, কোম্পানিটি অনুমান করে যে ইক্যুইটি শেয়ার তালিকাভুক্ত করা তার দৃশ্যমানতা এবং ব্র্যান্ড ইমেজকে বাড়িয়ে তুলবে, তার শেয়ারহোল্ডারদের তারল্য প্রদান করবে এবং ইক্যুইটি শেয়ারের জন্য একটি পাবলিক মার্কেট স্থাপন করবে।

মমতা মেশিনারি প্লাস্টিক ব্যাগ এবং থলি তৈরির মেশিন, প্যাকেজিং মেশিন এবং এক্সট্রুশন সরঞ্জাম তৈরি এবং রপ্তানি করে। এটি প্যাকেজিং শিল্পের জন্য এন্ড-টু-এন্ড ম্যানুফ্যাকচারিং সমাধান প্রদান করে। কোম্পানিটি 'ভেগা' এবং 'উইন' ব্র্যান্ড নামে তার মেশিন বিক্রি করে।

2024 সালের মে পর্যন্ত, কোম্পানিটি বিশ্বের 75টি দেশে 4,500টিরও বেশি মেশিন ইনস্টল করেছে।

কোম্পানী সম্পূর্ণ নমনীয় প্যাকেজিং বাজার মূল্য চেইন কভারিং পরিবেশনকারী পণ্যগুলির একটি বিস্তৃত পরিসর সরবরাহ করে।

Beeline Capital Advisors Private Limited হল একমাত্র বুক রানিং লিড ম্যানেজার টু দ্য ইস্যুর (BRLM)।