প্রাথমিকভাবে, জানা গেছে যে শুধুমাত্র গম্ভীর, যিনি কলকাতা নাইট রাইডার্সকে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) 2024-এ শিরোপা জয়ের জন্য গাইড করার পরে এই পদের জন্য সামনের দৌড়ে ছিলেন, অশোক মালহোত্রা, যতীন পরাঞ্জপেকে নিয়ে গঠিত CAC-এর সামনে একটি সাক্ষাত্কারের জন্য উপস্থিত হবেন। এবং সুলক্ষণ নায়েক।

সন্ধ্যায়, বিসিসিআই সূত্র আইএএনএসকে নিশ্চিত করেছে যে ডাব্লুভি রমনও সাক্ষাত্কারের জন্য কার্যত উপস্থিত হয়েছিলেন পরাঞ্জপে এবং সুলক্ষনা নায়েকের সাথে মুম্বাইতে বিসিসিআই সদর দফতর থেকে যোগদান করেছিলেন এবং মালহোত্রা দিল্লি থেকে যোগ দিয়েছিলেন যেখানে তিনি একটি ধারাভাষ্য করছেন।

"গৌতম গম্ভীর ছাড়াও ডব্লিউভি রমনও একটি সাক্ষাত্কারের জন্য সেখানে ছিলেন," বিসিসিআই-এর একটি সুপরিচিত সূত্র আইএএনএসকে বলেছে৷ "সিএসি আগামীকাল আরও একজন প্রার্থীর সাক্ষাৎকার নেবে যিনি একজন বিদেশী প্রার্থী," সূত্রটি বলেছে৷

বর্তমান রাহুল দ্রাবিড় মার্কিন যুক্তরাষ্ট্র এবং ক্যারিবিয়ানে টি-টোয়েন্টি বিশ্বকাপের পরে আর একটি মেয়াদ চাইতে না চাওয়ার পরে বিসিসিআই মর্যাদাপূর্ণ পদের জন্য প্রার্থীদের জন্য আবেদনের আহ্বান জানিয়েছে। দ্রাবিড় ইতিমধ্যেই বর্ধিত হয়েছিলেন কারণ গত বছর ঘরের মাঠে ওয়ানডে বিশ্বকাপের পর তার প্রাথমিক চুক্তি শেষ হয়ে গিয়েছিল।

গম্ভীর কার্যত দিল্লিতে তার বাড়ি থেকে প্যানেলের সামনে হাজির হন এবং দলের জন্য তার দৃষ্টিভঙ্গি এবং পরিকল্পনা উপস্থাপন করেন। জানা গেছে যে সেক্রেটারি জয় শাহ সহ বিসিসিআই বিগউইগদের পছন্দের পছন্দ তিনি। গম্ভীর তার প্রার্থিতা নিশ্চিত করেছেন যখন বিসিসিআই বিগউইগরা কেকেআর-এর মতো দল চালানোর জন্য তার শর্তে সম্মত হয়েছেন। গম্ভীর যেভাবে কেকেআর-এ তরুণ খেলোয়াড়দের পরামর্শ দিয়েছিলেন এবং ফ্র্যাঞ্চাইজিকে তার তৃতীয় আইপিএল শিরোপা জিততে সাহায্য করেছিলেন তাতে বিসিসিআই কর্মকর্তারাও মুগ্ধ।

রমন, গম্ভীরের মতো একজন বাঁ-হাতি ওপেনার যিনি আগে মহিলা দলের কোচ ছিলেন, একটি চিত্তাকর্ষক উপস্থাপনা করেছেন।

কমিটি রমনের উপস্থাপনায় ব্যাপকভাবে প্রভাবিত হয়েছিল। বিদেশী প্রার্থী কে তা সম্পর্কে কোন আপডেট নেই তবে বুধবার সাক্ষাত্কার নেওয়া হবে বলে আশা করা হচ্ছে।

নির্বাচকদেরও সাক্ষাৎকার

এদিকে, সিএসি সিনিয়র পুরুষদের জাতীয় দলের একজন নির্বাচককে প্রতিস্থাপন করতে প্রার্থীদের সাক্ষাৎকারও নেবে।

বর্তমান কমিটিতে দুজন প্রার্থী রয়েছে, আনকোলার মেয়াদ শেষ হতে চলেছে এবং বিসিসিআই সূত্র জানিয়েছে যে আঞ্চলিক প্রতিনিধিত্বের ভারসাম্য বজায় রাখার জন্য বোর্ড তাকে উত্তর অঞ্চলের কাউকে প্রতিস্থাপন করতে চায়।

রিপোর্ট অনুযায়ী, নিখিল চোপড়া, রীতিন্দর সিং সোধি, মিঠুন মানহাস এবং কিশান মোহন সোধি এবং মানহাসের দৌড়ে নেতৃত্ব দিয়ে একমাত্র শূন্য পদের জন্য আবেদন করেছেন।

বিসিসিআই জাতীয় দলের সাপোর্ট স্টাফদেরও পুনর্গঠন করবে তবে প্রধান কোচ নির্বাচনের পরে বিষয়টি নেওয়া হবে কারণ বাছাই প্রক্রিয়ায় তার একটি বড় বক্তব্য থাকবে। প্রধান কোচ সাপোর্ট স্টাফদের সাথে কাজ করবেন এবং তাই বিসিসিআই তার পছন্দের লোকদের বাছাই করতে চায়।