রাহুল দ্রাবিড়ের বিদায়ের পর গম্ভীরকে ভারতীয় দলের প্রধান কোচ হিসেবে ঘোষণা করেছে বিসিসিআই। ভারত তার শেষ অ্যাসাইনমেন্টে 11 বছরের দীর্ঘ আইসিসি ট্রফির খরার অবসান ঘটাতে T20 বিশ্বকাপ শিরোপা জিতেছে।

"আমি গৌতম গম্ভীরের একজন বড় ফ্যান। আমি তার আগ্রাসন পছন্দ করি। তিনি এমন কয়েকজন ভারতীয়দের মধ্যে একজন যিনি আমি কখনও আপনার বিরুদ্ধে খেলেছি, এবং আমি এটি পছন্দ করি। আমার মনে হয় সে এটাকে ছেলেদের সাথে ড্রেসিংরুমে নিয়ে যাবে। বিরাট এবং অন্যান্য সিনিয়র খেলোয়াড়দের মতো যারা এখন আর তেমন বড় ভূমিকা পালন করবেন না, আমি নিশ্চিত নই, "স্টার স্পোর্টসকে স্টেইন বলেছেন।

"শুধু ভারতে নয়, বিশ্ব ক্রিকেটে আমাদের এমন ছেলেদের দরকার যারা একটু বেশি আক্রমণাত্মক এবং খেলাটা একটু কঠিন করে। আমরা সবাই একে অপরের বিরুদ্ধে লিগে খেলি বলে মনে হয়, এবং আমরা বেশ বন্ধুত্বপূর্ণ এবং বন্ধু হয়ে উঠি। আমি যেভাবে মাঠের মধ্যে উগ্র কিন্তু মাঠের বাইরেও একজন ভদ্রলোক, খুব স্মার্ট ক্রিকেটার, এবং আমার মনে হয় সেই দৃষ্টিকোণ থেকে, সে তাদের জন্যও অসাধারণ হবে ," সে যুক্ত করেছিল।

প্রাক্তন প্রোটিয়া অলরাউন্ডার জ্যাক ক্যালিসও গম্ভীরের আক্রমণাত্মক প্রকৃতির সাথে কাজের দক্ষতার বিষয়ে আত্মবিশ্বাসী।

"গৌতমকে কোচিংয়ে আসতে দেখে খুব ভালো লাগছে। সে সত্যিই ভালো ক্রিকেট মস্তিষ্ক পেয়েছে। সে কিছুটা আগুন আনবে এবং আক্রমণাত্মকভাবে খেলা খেলতে ভালোবাসে। আমার মনে হয় সে সেই বাড়তি স্পর্শ আনবে, এবং ছেলেরা অবশ্যই তা করবে। তার কাছ থেকে অনেক কিছু শেখার আছে এবং সে ভারতীয় দলে গুরুত্বপূর্ণ অবদান রাখবে। বলেছেন

পাকিস্তানের প্রাক্তন অলরাউন্ডার শহীদ আফ্রিদি যোগ করেছেন, "আমি মনে করি এটি একটি বড় সুযোগ, এবং আমাদের দেখতে হবে যে তিনি কীভাবে এটির সর্বোচ্চ ব্যবহার করেন। আমি তার সাক্ষাত্কার দেখেছি এবং তিনি ইতিবাচকভাবে কথা বলেন এবং খুব সোজা।"

গম্ভীর শ্রীলঙ্কা সফরের জন্য ভারতীয় দলে যোগ দেবেন, যেখানে ভারত 27 জুলাই থেকে শ্রীলঙ্কার বিরুদ্ধে তিনটি টি-টোয়েন্টি এবং একাধিক ওয়ানডে খেলবে।