কিংসটাউন [সেন্ট ভিনসেন্ট অ্যান্ড দ্য গ্রেনাডাইনস], তাদের আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচে নেদারল্যান্ডের বিপক্ষে তার দলের 25 রানে জয়ের পর, বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত চরিত্র দেখানোর জন্য তার দলের প্রশংসা করেছেন এবং অভিজ্ঞ সাকিব আল হাসানকে তার ম্যাচ জেতানো খেলার জন্য প্রশংসা করেছেন।

বৃহস্পতিবার আর্নোস ভেল গ্রাউন্ডে চলমান আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ 2024-এ টাইগাররা নেদারল্যান্ডসকে 25 রানে পরাজিত করার ফলে রিশাদ হোসেনের তিন উইকেট শিকার এবং সাকিব আল হাসানের অপরাজিত 64 রান সুপার 8-এ জায়গা নিশ্চিত করার জন্য বাংলাদেশের আশাকে বাঁচিয়ে রেখেছে।

ম্যাচ-পরবর্তী উপস্থাপনায় খেলায় কথা বলতে গিয়ে শান্ত বলেন, "ছেলেরা অনেক চরিত্র দেখিয়েছে। আমাদের জন্য একটি খুব গুরুত্বপূর্ণ ম্যাচ ছিল এবং মাঠে সবাই শান্ত ছিল। শেষ দুই ইনিংসে সে লড়াই করছিল, কিন্তু সে দেখিয়েছে তার দক্ষতা (সাকিব সম্পর্কে কথা বলা) আমরা জানতাম না যে ব্যাটসম্যানদের জন্য খুব ভালো কাজ করেছে এবং পিচটাও ভালো ছিল আমরা সবাই জানি যে মুস্তাফিজুর চাপের মধ্যে ভালো বোলিং করেছে।

ম্যাচে এসে, নেদারল্যান্ডস টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয়। বাংলাদেশ 23/2-এ সীমাবদ্ধ হওয়ার পর, তানজিদ হাসান (26 বলে 35, পাঁচটি চার এবং একটি ছক্কায়) এবং সাকিব আল হাসান (46 বলে 64*, নয়টি চারের সাহায্যে) এর মধ্যে 48 রানের জুটি ইনিংসটিকে স্থিতিশীল করে। সাকিব পরবর্তীতে মাহমুদউল্লাহ (২১ বলে ২৫, দুটি চার ও দুটি ছক্কায়) এবং জাকের আলী (১৪* সাত ​​বলে, তিনটি চারের সাহায্যে) কিছু মূল্যবান জুটি গড়ে বাংলাদেশকে তাদের ২০ ওভারে ১৫৯/৫ ছুঁতে সাহায্য করে।

পল ভ্যান মিকেরেন (2/15) এবং আরিয়ান দত্ত (2/17) নেদারল্যান্ডসের পক্ষে বোলারদের পছন্দ করেন।

160 রান তাড়া করতে গিয়ে নেদারল্যান্ডস 9.3 ওভারে 69/3। এরপর, Sybrand Engelbrecht (22 বলে 33, তিনটি চার ও একটি ছক্কায়) এবং স্কট এডওয়ার্ডস (23 বলে 25, তিনটি চারের সাহায্যে) 42 রানের জুটি গড়েন যা খেলাকে ভারসাম্য রক্ষা করে। এরপর রিশাদ হোসেনের (৩/৩৩) একটি স্পেল ডাচদের রান তাড়াকে ব্যাহত করে এবং 20 ওভারে 134/8-এ তাদের 25 রান কমে যায়।

বাংলাদেশের হয়ে বল হাতে তাসকিন আহমেদ (২/৩০)ও ভালো ছিলেন। একটি করে উইকেট পান মুস্তাফিজুর রহমান, তানজিম হাসান সাকিব ও মাহমুদউল্লাহ।

অর্ধশতকের জন্য 'প্লেয়ার অফ দ্য ম্যাচ' পুরস্কার ঘরে তুলেছেন সাকিব।

দুই জয় ও একটি হারে চার পয়েন্ট নিয়ে গ্রুপ ডি-তে দ্বিতীয় স্থানে রয়েছে বাংলাদেশ। এক জয় ও দুই হারে দুই পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে নেদারল্যান্ডস। দুই দলই এখনও সুপার এইটে খেলার লড়াইয়ে রয়েছে।