ব্রিজটাউন (বার্বাডোস), ভারতের সহ-অধিনায়ক হার্দিক পান্ড্য বলেছেন যে তিনি কঠিন কয়েক মাস T20 বিশ্বকাপে নেতৃত্ব দেওয়ার পরে উজ্জ্বল হওয়ার সুযোগের বিষয়ে আত্মবিশ্বাসী, যেখানে তিনি দলের শিরোপা জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন।

পান্ডিয়া 144 রান করেন এবং শোপিসে 11 উইকেট নিয়েছিলেন, যার মধ্যে ফাইনালে 20 রানে তিনটি উইকেট রয়েছে যাতে ভারত দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সাত রানের রোমাঞ্চকর জয় পায়।

ম্যাচের পর পান্ডিয়া সম্প্রচারকারীকে বলেছিলেন, "এটি খুব আবেগপূর্ণ, কিছু ক্লিক করছিল না, তবে এটি এমন কিছু ছিল যা পুরো জাতি চেয়েছিল।"

“বিশেষত আমার জন্য, আমার ছয় মাস পরে, আমি একটি শব্দও বলিনি, জিনিসগুলি অন্যায় ছিল, কিন্তু আমি জানতাম এমন একটি সময় আসবে যা আমি উজ্জ্বল হতে পারব।

রোহিত শর্মাকে মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক হিসাবে প্রতিস্থাপন করার পরে গত আইপিএলের সময় দর্শকদের ক্ষোভের শেষের দিকে থাকা পান্ডিয়া বলেছিলেন, "এর মতো একটি সুযোগ এটিকে আরও বিশেষ করে তোলে।"

“আমরা সবসময় বিশ্বাস করতাম, শান্ত থাকতাম, তাদের ওপর চাপ আসুক। শেষ ওভারে, আমি জানতাম আমাকে আমার পরিকল্পনা বাস্তবায়ন করতে হবে। আমি এই পরিস্থিতিতে ছিলাম, আমি চাপের পরিস্থিতি উপভোগ করি,” তিনি যোগ করেছেন।

15 উইকেট নেওয়া টেকার পেসার জাসপ্রিত বুমরাহ বলেছেন, পুরো টুর্নামেন্ট জুড়ে পরিষ্কার এবং শান্ত থাকা তার জন্য কাজ করেছে।

"আমি শান্ত থাকার চেষ্টা করেছি। আমরা এর জন্য খেলাধুলা খেলি, আমি সত্যিই চাঁদের উপরে, আমার ছেলে এখানে আছে, পরিবার এখানে আছে, আমরা এটির জন্য সত্যিই কঠোর পরিশ্রম করছি, এর চেয়ে ভাল অনুভূতি আর নেই," তিনি বলেছিলেন।

অলরাউন্ডার অক্ষর প্যাটেল, যিনি ফাইনালে গুরুত্বপূর্ণ 47 করেছিলেন, বলেছিলেন যে তিনি দেশের জন্য কিছু করতে চান।

"এটা আমার জন্য সবকিছু মানে। এই বিশ্বকাপে যখন এসেছি, গত কয়েক বছর ইনজুরিতে পড়েছি, সেই পারফরম্যান্স পাচ্ছি না। আমি ভারতের জন্য কিছু করতে চেয়েছিলাম। গর্বিত বোধ করছি,” তিনি বলেন।

“আমি এটা সহজ রাখার চেষ্টা করেছি। এটাকে শুধু অন্য ম্যাচ হিসেবেই ভেবেছিলেন। যে আমার জন্য কাজ. আমি যখন ব্যাট করতে গিয়েছিলাম, আমি আউট হলে কী হবে তা ভাবিনি,” তিনি বলেছিলেন।

অধিনায়ক রোহিত এবং কোচ রাহুল দ্রাবিড়ের সমন্বয় সম্পর্কে কথা বলতে গিয়ে প্যাটেল বলেছেন, “রোহিত আশ্চর্যজনক। এই টুর্নামেন্টে তিনি ভারতকে খুব ভালো নেতৃত্ব দিয়েছিলেন। রাহুল ভাই আমাদের উপভোগ করতে বলেছেন, চাপ নিতে নয়।”

“আমি ভেবেছিলাম আমি আদেশের নিচে যাচ্ছি। আমরা যখন তিন উইকেট হারিয়ে ফেললাম, রাহুল ভাই হঠাৎ আমাকে প্যাড আপ করতে বললেন। ব্যাটিং নিয়ে ভাবার সময় ছিল না এবং এটা আমাকে সাহায্য করেছে,” প্যাটেল তার ইনিংস বর্ণনা করেছেন।