আদেশটি মান্ডিয়ার এসপি মল্লিকার্জুন বালাদান্ডি জারি করেছিলেন এবং তার জায়গায় পুলিশ বিভাগ জিআরকে নিযুক্ত করেছে। শিবমূর্তি বর্তমানে মান্ডা সিইএন থানায় ডিএসপি হিসেবে কর্মরত। বিভাগটি ঘটনার সাথে জড়িত নাগামঙ্গলা টাউন থানার পরিদর্শক অশোক কুমারকে সরিয়ে দিয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায়, কেন্দ্রীয় ভারী শিল্প ও ইস্পাত মন্ত্রী এইচ.ডি. কুমারস্বামী নাগামঙ্গলা শহরের বিদারকোপ্পালু পরিদর্শন করেন এবং গণেশ মূর্তি বিবাদের পর তাদের সন্তানদের নিয়ে চিন্তিত অভিভাবকদের সান্ত্বনা দেন, তাদের আশ্বাস দেন।

তিনি বলেছিলেন যে “দাঙ্গা-আক্রান্ত নাগামঙ্গলা শহরে শান্তি পুনরুদ্ধার করা হয়েছে। অতএব, কোনও গ্রেপ্তার করা উচিত নয়, ”কুমারস্বামী বলেছিলেন।

কুমারস্বামীও ফোনে কথা বলেছেন আইজিপি এম.বি. বোরালিঙ্গাইয়া বলেছেন: "শহরে আগের পরিবেশ ফিরে এসেছে, এবং শান্তি প্রতিষ্ঠা করা হচ্ছে। এমন পরিস্থিতিতে কাউকে গ্রেপ্তার করলে অশান্তি আবারও হতে পারে। তাই সতর্কতার সাথে কাজ করার এবং কাউকে গ্রেপ্তার না করার পরামর্শ দেওয়া হচ্ছে।"

উপরন্তু, কোন অপরাধ না করে কারাগারে বন্দী নিরপরাধ ব্যক্তিদের মুক্তির প্রচেষ্টা চলছে, তিনি জনগণকে আশ্বস্ত করেন।

তিনি শান্তির গুরুত্বের উপর জোর দিয়েছিলেন, এই বলে যে বিভাজন কারও উপকার করে না। তিনি উল্লেখ করেছেন যে কীভাবে তিনি এই গ্রামের মহিলাদের জেলের সামনে কাঁদতে দেখেছিলেন মিডিয়া রিপোর্টে এবং এই কারণেই তিনি গ্রামে ফিরে আসেন।

কেন্দ্রীয় মন্ত্রী 17 টিরও বেশি গ্রামবাসীকে আর্থিক সহায়তাও দিয়েছেন।

বিরোধী নেতা আর. অশোকা এবং কেন্দ্রীয় মন্ত্রী শোভা করন্দলাজের বিরুদ্ধে দায়ের করা এফআইআর সম্পর্কে মন্তব্য করে কুমারস্বামী বলেছেন, "যদি আপনি এফআইআরটি দেখেন তবে এটি পরিষ্কার হয়ে যায় যে গোয়েন্দা বিভাগ ব্যর্থ হয়েছে৷ তারা দাবি করে পোস্টগুলি দাঙ্গা উসকে দেওয়ার জন্য করা হয়েছিল, কিন্তু পড়া এফআইআর আপনাকে হাসায়।

“স্বরাষ্ট্রমন্ত্রী আরও সতর্ক হলে এমনটা হতো না। রাজনীতির চেয়ে জনগণের শান্তি গুরুত্বপূর্ণ। পুলিশ যেন নিরপরাধ মানুষকে গ্রেফতার না করে বা যারা পালিয়ে গেছে তাদের হয়রানি না করে। এই ঘটনাকে কেউ রাজনৈতিকভাবে কাজে লাগাবেন না। আমি এখানে সহানুভূতি চাইতে আসিনি, "তিনি বলেছিলেন।