যেদিন স্কটল্যান্ডের বেশিরভাগ খেলোয়াড় প্রশিক্ষণ ক্যাম্প এবং প্রস্তুতি ম্যাচের একটি সিরিজের জন্য সংযুক্ত আরব আমিরাতে উড়ে যায় সেদিন তার নিয়োগের খবর আসে। রিড প্রধান কোচ ক্রেগ ওয়ালেস এবং তার সহকারী জো কিংহর্ন-গ্রে সমন্বিত একটি কোচিং স্টাফে যোগদান করেছেন।

"জাতীয় দলের জন্য একটি অত্যন্ত উত্তেজনাপূর্ণ সময়ের আগে স্কটল্যান্ডের কোচিং স্টাফের সাথে যোগ দিতে পেরে আমি আনন্দিত। এই ধরনের প্রতিভাবান খেলোয়াড়দের সাথে কাজ করার সুযোগ পাওয়া দুর্দান্ত, এবং এটি অবশ্যই ইতিমধ্যে কিছু জানতে সাহায্য করবে। তাদের মধ্যে ঘরোয়া ক্রিকেটে একসঙ্গে আমাদের সময় ভালোই কাটছে।

"আইসিসি মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপে স্কটল্যান্ডের প্রথম উপস্থিতির অংশ হতে বলাটাও একটি বিশেষত্বের বিষয়। দলের সাম্প্রতিক সাফল্য দূর থেকে প্রত্যক্ষ করা অবিশ্বাস্য, এবং আশা করি আমরা আগামী কয়েক সপ্তাহের মধ্যে এটি চালিয়ে যেতে পারব এবং করতে পারব। বিশ্ব মঞ্চে একটি বড় প্রভাব," একটি বিবৃতিতে রিড বলেছেন।

পড়ুন 1999 থেকে 2007 সালের মধ্যে ইংল্যান্ড পুরুষ দলের হয়ে একটি টি-টোয়েন্টি, 15 টেস্ট এবং 36টি ওয়ানডে খেলেছেন। একবার তার খেলার কেরিয়ার শেষ হয়ে গেলে, তিনি হোবার্ট হারিকেনসের সাথে উইমেনস বিগ ব্যাশ লিগে এবং ট্রেন্ট রকেটস উইমেন ইন দ্য হান্ড্রেডের সাথে কোচিং করেন।

এখন পর্যন্ত, রিড ইংল্যান্ডের নারী ঘরোয়া ক্রিকেট সার্কিটে ল্যাঙ্কাশায়ার থান্ডার দলের প্রধান কোচ। ""আমাদের প্রথম বিশ্বকাপে আমাদের মহিলাদের স্কোয়াডের সাথে কাজ করার জন্য ক্রিসকে বোর্ডে পেয়ে আমরা আনন্দিত।

"তিনি ঘরোয়া এবং আন্তর্জাতিক ক্রিকেট জুড়ে একজন অত্যন্ত অভিজ্ঞ ক্রিকেটিং পেশাদার, বিশেষ করে মহিলাদের ক্রিকেটে দ্য হান্ড্রেড উইথ দ্য ট্রেন্ট রকেটসে এবং থান্ডারের বর্তমান প্রধান কোচ হিসেবে কাজ করেছেন।

"তিনি বিভিন্ন দক্ষতা জুড়ে দক্ষতা প্রদান করতে পারেন, তবে এটি সাক্ষাত্কারের পুরো প্রক্রিয়া জুড়ে স্পষ্ট ছিল যে তিনি স্কোয়াড সেটিংয়ের জন্য একটি দুর্দান্ত মানসিক ধারাবাহিকতা এবং ভারসাম্য আনবেন। নিঃসন্দেহে তিনি আমাদের জন্য যে ইতিবাচক প্রভাব ফেলবেন আমরা তার জন্য অপেক্ষা করছি। টুর্নামেন্ট চলাকালীন,” বলেছেন স্টিভ স্নেল, ক্রিকেট স্কটল্যান্ড হেড অফ পারফরম্যান্স।

স্কটল্যান্ড প্রতিবেশী ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ এবং বাংলাদেশের সাথে প্রতিযোগিতার বি গ্রুপে রয়েছে। ৩ অক্টোবর শারজাহতে বাংলাদেশের মুখোমুখি হয়ে অভিযান শুরু করবে স্কটল্যান্ড। তারা পাকিস্তান (২৮ সেপ্টেম্বর) এবং শ্রীলঙ্কার (৩০ সেপ্টেম্বর) বিরুদ্ধে দুটি আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচও খেলবে।