ইউটিউব আগের দিন যোগ্য কোরিয়ান নির্মাতাদের জন্য তার শপিং অ্যাফিলিয়েট প্রোগ্রাম উন্মোচন করেছে, তাদের ভিডিও, শর্টস এবং লাইভস্ট্রিমগুলিতে পণ্যগুলিকে "ট্যাগ" করার অনুমতি দিয়েছে যাতে দর্শকদের অধিভুক্ত খুচরা বিক্রেতার ওয়েবসাইটে পণ্যগুলি কিনতে সহায়তা করে৷

মার্কিন যুক্তরাষ্ট্রের পরে দক্ষিণ কোরিয়া দ্বিতীয় দেশ যেখানে এই কর্মসূচি রয়েছে। ইউটিউব গত বছরের জুনে মার্কিন যুক্তরাষ্ট্রে বৈশিষ্ট্যটি চালু করেছিল, ইয়োনহাপ সংবাদ সংস্থার প্রতিবেদনে বলা হয়েছে।

সিওলে, ই-কমার্স জায়ান্ট কুপাং প্রথমে ইউটিউবের মাধ্যমে তার প্ল্যাটফর্মে নিবন্ধিত ব্র্যান্ডগুলিকে পরিচয় করিয়ে দিতে সহায়তা করার জন্য প্রোগ্রামে যোগদান করে এবং স্ট্রিমিং জায়ান্ট ভবিষ্যতে অন্যান্য বাণিজ্য প্ল্যাটফর্মে তার অংশীদারিত্ব প্রসারিত করার পরিকল্পনা করেছে।

ইউটিউব আরও বলেছে যে এটি একটি সমর্থন ফাংশন চালু করবে যা তার নির্মাতাদেরকে এই মাসের শেষের দিকে কোরিয়ায় প্রথমবারের মতো ইউটিউব শপিংয়ের জন্য তাদের নিজস্ব স্টোর খুলতে সহায়তা করবে।

ইউটিউবের মতে, ফাংশনটি যৌথভাবে কোরিয়ান ই-কমার্স প্ল্যাটফর্ম কোম্পানি Cafe24 Corp. এর সাথে তৈরি করা হয়েছে।

কোরিয়ায় ইউটিউবের বিষয়বস্তু অংশীদারিত্বের প্রধান মিশেল লি বলেছেন, "নির্মাতারা সর্বদা দর্শকদের তাদের কেনাকাটার যাত্রা জুড়ে দরকারী এবং খাঁটি কেনাকাটা সংক্রান্ত তথ্য প্রদানে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে।" "আমরা সৃজনশীল কোরিয়ান নির্মাতারা নতুন কেনাকাটা বিষয়বস্তু তৈরি করতে এই বৈশিষ্ট্যগুলি কীভাবে ব্যবহার করবে তা দেখতে উত্তেজিত।"