মুম্বাই, ক্রেডিট-কেন্দ্রিক ক্যাশে বলেছে যে তার মূল কোম্পানি সেন্টকার্ট ইন্স্যুরেন্স ব্রোকিং পরিষেবাগুলিকে অপ্রকাশিত অর্থে অধিগ্রহণ করেছে যাতে ফিনটেক প্ল্যাটফর্মকে বীমা বিতরণে প্রসারিত করতে সহায়তা করে।

সেন্টকার্টের 100 শতাংশ অধিগ্রহণ Aeries ফাইন্যান্সিয়াল টেকনোলজিস দ্বারা করা হয়েছিল এবং একটি বিবৃতি অনুসারে Sqrrl অধিগ্রহণ করে 2022 সালে সম্পদ ব্যবস্থাপনার জায়গায় প্রবেশ করার জন্য কোম্পানির দ্বারা গৃহীত অনুরূপ পথ অনুসরণ করে।

সেন্টকার্ট কেনা ক্যাশকে ভারতের সমস্ত বীমা কোম্পানির জীবন এবং সাধারণ বীমা বিভাগ জুড়ে বীমা পরিকল্পনা বিক্রি করতে সহায়তা করবে, এটি বলেছে।

কোম্পানিটি এখন নীতিগত সুপারিশ, দাবি সহায়তা, কাস্টমাইজড ঝুঁকি ব্যবস্থাপনা সমাধান, তাত্ক্ষণিক উদ্ধৃতি এবং পলিসি কেনার জন্য অনলাইন ক্রয়ের বিকল্প সরবরাহ করবে, এটি বলেছে।

বিবৃতিতে এটিকে একটি "কৌশলগত অধিগ্রহণ" বলা হয়েছে যা গ্রামীণ এবং আধা-শহুরে খাতে ক্যাশের ফোকাসের সাথে সামঞ্জস্যপূর্ণ, বিবৃতিতে বলা হয়েছে, এর দলগুলিকে বীমা পলিসি বিক্রি করার জন্য প্রশিক্ষণ দেওয়া হবে।

বর্তমানে ক্যাশের প্ল্যাটফর্মে ৫ কোটি গ্রাহক রয়েছে। Aeries-এর প্রতিষ্ঠাতা ভি রমন কুমার বলেন, ক্যাশে প্ল্যাটফর্মের 5 কোটি ব্যবহারকারীদের ব্যক্তিগতকৃত পণ্যের সুপারিশ প্রদান করতে সক্ষম হবে।

"এই অধিগ্রহণ আমাদের বীমা যাত্রায় একটি উল্লেখযোগ্য মাইলফলক প্রতিনিধিত্ব করে, আমাদের গতিকে শক্তিশালী করে এবং এই সেক্টরে বৃদ্ধি ত্বরান্বিত করে," কুমার বলেন।

বিবৃতিতে বলা হয়েছে যে বীমা ব্রোকিং শিল্পের আয় 2024 সালে 25 শতাংশ বৃদ্ধি পাবে বলে অনুমান করা হয়েছে, যা বীমার অনুপ্রবেশ বৃদ্ধি এবং বীমা পণ্যগুলির ক্রমবর্ধমান চাহিদা দ্বারা সহায়তা করেছে।