হারারে, ভারতের ব্যাটার রুতুরাজ গায়কওয়াদ ভালো করেই জানেন যে টি-টোয়েন্টিতে তিন নম্বর স্থানে অবসর নেওয়া বিরাট কোহলিকে প্রতিস্থাপন করা "কঠিন" এবং "কঠিন" হবে এবং বলেছেন যে দলের নেতৃত্ব যে অবস্থানেই বলুক না কেন তিনি ব্যাট দিয়ে মূল্যবান অবদান রাখার দিকে মনোনিবেশ করছেন। ফিট

কোহলি, অধিনায়ক রোহিত শর্মা এবং অলরাউন্ডার রবীন্দ্র জাদেজার সংক্ষিপ্ততম ফর্ম্যাট থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের পর অবসর নেওয়া আসন্ন খেলোয়াড়দের জন্য দরজা খুলে দিয়েছে এবং গায়কওয়াদ এমন একজন প্রতিভাবান ব্যাটার যার 3 নম্বর স্থানটি সিল করার সম্ভাবনা রয়েছে। .

"এটি একটি বড় বিষয় এবং আমি মনে করি এটি সম্পর্কে চিন্তা করা সঠিক বিষয় নয়। এমনকি তার (কোহলি) সাথে তুলনা করা বা তার জুতা পূরণ করার চেষ্টা করা তুলনামূলকভাবে খুব কঠিন এবং খুব কঠিন," গায়কওয়াদ এর প্রাক্কালে বলেছিলেন। জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টি।

"আমি যেমন আইপিএলে বলেছিলাম, আমার সেরা জুতা পূরণ করাও কঠিন। অবশ্যই, আপনি আপনার ক্যারিয়ার শুরু করতে চান, আপনি যেভাবে চান শুরু করতে চান, আপনি নিজের খেলা খেলতে চান। তাই এটি এই মুহূর্তে অগ্রাধিকার।

"একটি খেলায় ফোকাস করুন, আপনি যে পজিশনেই খেলুন না কেন আপনি কীভাবে দলের প্রতি অবদান রাখতে পারেন তার উপর ফোকাস করুন এবং নিশ্চিত করুন যে আপনি প্রায়শই জয়ী দলের পক্ষে আছেন।"

গায়কওয়াদ জিম্বাবুয়ের বিরুদ্ধে প্রথম দুটি টি-টোয়েন্টিতে ভারতের হয়ে 3 নং পজিশনে ব্যাট করেছেন কিন্তু পুনেতে জন্মগ্রহণকারী এই ক্রিকেটার বলেছেন যে তার কোন পছন্দ নেই এবং দলের যেখানেই তাকে প্রয়োজন সেখানে ব্যাট করবেন।

তিনি বলেন, "না, দল যেখানে চাইবে, সেখানেই ব্যাট করব। কোনো সমস্যা নেই। ওপেনিং এবং ৩ নম্বরের মধ্যে খুব বেশি পার্থক্য নেই কারণ আপনাকে নতুন বল খেলতে হবে। তাই খুব বেশি পার্থক্য নেই।"

গায়কওয়াদ এই বছর আইপিএলে চেন্নাই সুপার কিংসের নেতৃত্ব দিয়েছিলেন এবং তিনি বলেছিলেন যে অধিনায়কত্ব তাকে খেলায় আরও জড়িত হতে সাহায্য করেছে যদিও এটি তার ব্যাটিংয়ে কোনও পার্থক্য করেনি।

তিনি বলেন, "আসলে, সত্যি বলতে, কিছুই খুব একটা বদলায়নি। কারণ আমার ব্যাটিং আগের মতোই আছে। আমাকে দায়িত্ব নিয়ে খেলতে হবে এবং নিজের চেষ্টায় শেষ করতে হবে।"

"আপনি খেলাটিকে যেভাবে দেখেন, আমি মনে করি যতবার আপনি দীর্ঘ সময়ের জন্য আইপিএল ফ্র্যাঞ্চাইজির অধিনায়কত্ব করেছেন তাই আপনি এখন খেলায় আরও বেশি জড়িত।

"সুতরাং আপনি বাইরের বাউন্ডারিতে থাকার পরিবর্তে শুধুমাত্র একটি বলের উপর ফোকাস করার পরিবর্তে দীর্ঘ সময়ের জন্য খেলায় অংশগ্রহণ করার প্রবণতা রাখেন। আমি যেমন বলেছি, ব্যাটিং বুদ্ধিমত্তার সাথে এটি খুব বেশি পার্থক্য করে না।"

তরুণ ওপেনার অভিষেক শর্মা দ্বিতীয় টি-টোয়েন্টিতে 47 বলের 100 রানের ম্যাচ জয়ী করার জন্য হাতুড়ি ও চিমটি ব্যবহার করার সময় কীভাবে গায়কওয়াদ তাকে "দৃষ্টিভঙ্গি বজায় রাখতে" সাহায্য করেছিলেন সে সম্পর্কে কথা বলেছিলেন।

"আসলে, যোগাযোগ কোনও সিনিয়র খেলোয়াড়ের কাছ থেকে নয়," গায়কওয়াদ বলেছিলেন।

"এটি একটি ব্যাটিং পার্টনারের কাছ থেকে আসে কারণ স্পষ্টতই নন-স্ট্রাইকারদের সাথে আপনি একটি নির্দিষ্ট বোলার বা নির্দিষ্ট অবস্থা সম্পর্কে কিছু অনুভব করেন এবং আপনার সঙ্গীর সাথে যা মনে হয় তা শেয়ার করার জন্য আপনার সেই আত্মবিশ্বাস থাকতে হবে এবং সঠিক বিকল্পগুলি কী, কী করতে হবে। নির্দিষ্ট পরিস্থিতিতে।

"অবশ্যই এটি এমন কিছু যা আমি রাজ্য দল, আইপিএল দল বা ভারতীয় দলই হোক না কেন সমস্ত দলের অংশ হয়ে এটি করে আসছি..."