শহরের পুলিশ জানিয়েছে, বেশ কয়েকটি রাস্তা এবং ভবনের আশেপাশের এলাকা ঘিরে রাখা হয়েছে।

ভবন থেকে প্রচণ্ড ধোঁয়া ও উচ্চ শিখা আসতে দেখা যায়।

কোপেনহেগেন পুলিশ জানিয়েছে যে এলাকাটি কিছু সময়ের জন্য ঘেরাও করা হবে।

আগুন লাগার কারণ প্রাথমিকভাবে স্পষ্ট নয়। ভবনটি 1625 সালে সম্পন্ন হয়েছিল এবং এটি কোপেনহেগেনের প্রাচীনতম একটি। ভবনটি বর্তমানে সংস্কারের কাজ চলছে এবং ভারা দ্বারা আচ্ছাদিত।

সংস্কারের উদ্দেশ্য ছিল 19 শতকে সম্পাদিত পূর্ববর্তী কাজ সংশোধন করা এবং বিল্ডিংয়ের সম্মুখভাগটিকে তার আসল চেহারায় ফিরিয়ে আনা।

কোপেনহেগেনের ঐতিহাসিক স্টক এক্সচেঞ্জ, ডেনমার্কের রাজধানীতে প্রাচীনতম এবং সবচেয়ে আইকনি ভবনগুলির মধ্যে একটি, মঙ্গলবার একটি বড় অগ্নিকাণ্ডে আচ্ছন্ন হয়ে পড়ে যার ফলে আগুনের শিখাটি ধসে পড়ে।

ছাদের কিছু অংশ ধসে পড়েছে এবং আগুন এখনও নিয়ন্ত্রণে আসেনি। প্রায় 120 জন দমকলকর্মী এবং সশস্ত্র বাহিনীর প্রায় 60 জন সদস্যকে ঘটনাস্থলে মোতায়েন করা হয়েছে, ডেনিশ মিডিয়া জানিয়েছে।

নিউজ এজেন্সি রিতজাউ জানিয়েছে, ফায়ার ব্রিগেডের ঘটনা কমান্ডার জানিয়েছেন, আগুন এখন পর্যন্ত প্রায় অর্ধেক ভবনের মধ্যে দিয়ে ছিঁড়ে গেছে।

টেলিভিশন ফুটেজে লোকেদের ঐতিহাসিক চিত্রকর্ম সহ বেশ কিছু জিনিসপত্র নিয়ে যেতে দেখা গেছে।

বিল্ডিং, বোরসেন নামেও পরিচিত, একটি বৃহৎ শিল্প সংগ্রহ রয়েছে, যার মধ্যে রয়েছে 19 শতকের স্মৃতিস্তম্ভ "কোপেনহেগেন স্টক এক্সচেঞ্জ থেকে" তৈলচিত্র। Krøyer, যা বেশ কিছু লোক দ্বারা বাহিত হয়.

ডেনমার্কের প্রতিরক্ষামন্ত্রী ট্রোয়েলস লুন্ড পলসেন তার শোক প্রকাশ করেছেন।

"বোর্সেনের ভয়ঙ্কর ছবি। খুবই দুঃখজনক। একটি আইকনিক বিল্ডিং যার মানে আমাদের সবার জন্য। আমাদের নিজস্ব নটরডেম মুহূর্ত, " তিনি X-এ লিখেছেন, পূর্বে টুইটারে এই দাবানলটিকে বিখ্যাত প্যারিস ল্যান্ডমার ফাইভের মারাত্মক ক্ষতির সাথে তুলনা করে। অনেক বছর আগে.

Provianthuset, খ্রিস্টানবার্গ প্রাসাদের একটি শাখা যেখানে বেশ কয়েকজন এমপি এবং সাংবাদিকের অফিস রয়েছে, আগুনের কারণে সকালেও খালি করা হয়েছিল।

প্রাসাদটিতেই ডেনমার্কের সংসদ রয়েছে। প্রাথমিকভাবে পরিকল্পনা অনুযায়ী সংসদের চেম্বার ও কমিটির কক্ষে বৈঠক হওয়ার কথা ছিল।

যাইহোক, কোপেনহেগেন পুলিশ X-এ ঘোষণা করেছে যে তারা অর্থ মন্ত্রণালয়ের ভবনগুলি খালি করবে।

স্টক এক্সচেঞ্জ, স্লটশোলমেন দ্বীপের পূর্ব প্রান্তে, ন্যাশনাল ব্যাংক অফ ডেনমার্কের বিপরীতে অবস্থিত এবং এটি একটি পর্যটক আকর্ষণ। চারটি পরস্পর যুক্ত ড্রাগন লেজের স্পিয়ারটি শহরের প্রতীক।

আগুন লাগার কারণ প্রাথমিকভাবে স্পষ্ট নয়। ভবনটি 1625 সালে সম্পন্ন হয়েছিল এবং এটি কোপেনহেগেনের প্রাচীনতম একটি। ভবনটি বর্তমানে সংস্কারের কাজ চলছে এবং ভারা দ্বারা আচ্ছাদিত।

সংস্কারের উদ্দেশ্য ছিল 19 শতকে সম্পাদিত পূর্ববর্তী কাজ সংশোধন করা এবং বিল্ডিংয়ের সম্মুখভাগকে তার আসল চেহারায় ফিরিয়ে আনা।




int/svn