এনআরজি স্টেডিয়ামে 24তম মিনিটে বাম উইং থেকে জেমস রদ্রিগেজের ক্রস পরে দূরের পোস্টে হেড করার মাধ্যমে শিথিল রক্ষণকে পুঁজি করে ক্যাফেটেরোসকে এগিয়ে দেন মুনোজ।

লারমা সুবিধা দ্বিগুণ করেছিলেন কারণ তিনি সেট পিস থেকে রদ্রিগেজের আরেকটি ডেলিভারির পরে হাফটাইম স্ট্রোকে বাড়ি ফিরেছিলেন, রিপোর্ট সিনহুয়া।

গুরানিরা বৃহৎ সময়ের জন্য দখল ছেড়ে দিতে পেরে খুশি ছিল কারণ তারা কম লাইন দিয়ে রক্ষা করেছিল এবং পাল্টা আক্রমণে কলম্বিয়াকে আঘাত করার চেষ্টা করেছিল।

ব্রাইটন ফরোয়ার্ড জুলিও এনসিসোর সৌজন্যে 69তম মিনিটে তারা ঘাটতি কমিয়ে আনে, যিনি র্যামন সোসার ক্রস অনুসরণ করে ক্লোজ রেঞ্জের ভলিতে খোঁচা দিয়েছিলেন।

কিন্তু ক্যাফেটেরোস তাদের টানা নবম জয় নিশ্চিত করতে এবং ম্যানেজার নেস্টর লরেঞ্জোর অধীনে তাদের অপরাজিত রানকে 21 ম্যাচে প্রসারিত করে।

ক্রিস্টাল প্যালেসের মিডফিল্ডার লারমা ম্যাচের পর সাংবাদিকদের বলেন, "দলকে সাহায্য করতে পেরে আমি খুশি, সেটা রক্ষণ হোক বা গোল করা হোক।"

"আমরা জানতাম যে প্যারাগুয়ে একটি কঠিন পরীক্ষা হবে এবং এটি প্রমাণিত হয়েছে। তবে কীভাবে কষ্ট পেতে হবে এবং এখনও তিনটি পয়েন্ট পেতে হবে তা জানা গুরুত্বপূর্ণ, যা আমরা করতে পেরেছি।"

শুক্রবার ফিনিক্সে কলম্বিয়া তাদের পরবর্তী ম্যাচে কোস্টারিকার মুখোমুখি হবে এবং একই দিনে লাস ভেগাসে ব্রাজিলের মুখোমুখি হবে প্যারাগুয়ে।