বুধবার বেঙ্গালুরুতে সাংবাদিকদের সাথে কথা বলতে গিয়ে সিএম সিদ্দারামাইয়া বলেছেন, “আমরা যখন দাবি করেছিলাম তখন কি বিজেপি সরকার একটি মামলাও সিবিআইকে হস্তান্তর করেছিল? কেন তারা প্রতিটি ক্ষেত্রে সিবিআই তদন্ত চাইছেন? কেন আমরা তদন্তভার সিবিআইয়ের কাছে হস্তান্তর করব?

সিএম সিদ্দারামাইয়া যোগ করেছেন, “আগের বিজেপি সরকার নিয়ম তৈরি করেছিল যে যারা জমি হারিয়েছে তাদের 50 শতাংশ সাইট দিয়ে ক্ষতিপূরণ দিতে হবে। বিজেপি এখন দাবি করছে, নিয়মের অপব্যবহার হয়েছে। বিধানটির অপব্যবহার হয়েছে কি না তা জানতে আমরা তদন্ত করছি।”

"দ্বিতীয়, MUDA দ্বারা বরাদ্দ করা সমস্ত সাইট সাসপেনশনে রাখা হয়েছে, তাহলে সরকারের ক্ষতি কোথায়?" প্রশ্ন করলেন মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া।

“এই সাইটগুলি বিতরণকারী অফিসাররা সময়ের সাথে সাথে বদলি হয়ে গেছে এবং সিনিয়র আইএএস অফিসারদের মাধ্যমে তদন্ত করা হচ্ছে। রিপোর্ট পাওয়ার পর আমরা ব্যবস্থা নেব,” বলেছেন সিএম সিদ্দারামাইয়া।

“আমি কেন পদত্যাগ করব এবং এই কেলেঙ্কারীতে আমার ভূমিকা কী? বিরোধী দলের নেতা আর অশোক কি তার বিরুদ্ধে অভিযোগ উঠলেই পদত্যাগ করবেন? তিনি আকরাম-সকরামা স্কিমের অভিযোগের পরে জামিন পেয়েছিলেন এবং তিনি তার বিরুদ্ধে বিষয়টি বাতিল করার জন্য আবেদনও করেছিলেন। এই প্রেক্ষাপটে তিনি কি পদত্যাগ করবেন? জানিয়েছেন মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া।

মুখ্যমন্ত্রী যোগ করেছেন যে আদিবাসী কল্যাণ বোর্ডের মামলাটি বিশেষ তদন্তকারী দলের (এসআইটি) কাছে হস্তান্তর করা হয়েছে এবং কর্ণাটক সরকার মন্ত্রী বি নগেন্দ্রের পদত্যাগ করেছে যদিও বোর্ডের একজন অফিসারের সুইসাইড নোটে তার নাম উল্লেখ করা হয়নি। রাজনৈতিক চাপের অভিযোগ।

“সিবিআই এবং ইডি আদিবাসী কল্যাণ বোর্ড কেলেঙ্কারিতে ব্যাঙ্কিংয়ের সাথে যুক্ত বিষয়গুলি খতিয়ে দেখছে। আরও কি পদক্ষেপ নেওয়া দরকার? বিজেপি কোনো ইস্যু ছাড়াই প্রতিবাদ করছে।

"চিকিৎসা শিক্ষা মন্ত্রী শরণ প্রকাশ পাটিল এবং আদিবাসী কল্যাণ বোর্ডের চেয়ারম্যান, বাসভরাজা দাদালের বিরুদ্ধে কোনও SIT রিপোর্ট ছাড়াই কীভাবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া যেতে পারে," তিনি প্রশ্ন করেছিলেন।

কর্ণাটক বিজেপি নেতারা, রাজ্য সভাপতি বিওয়াই বিজয়েন্দ্র এবং আর অশোক সহ, বুধবার সকালে কর্ণাটক পুলিশ কর্তৃক মুখ্যমন্ত্রীর বাসভবনের দিকে মিছিল করার প্রস্তুতির সময় আটক করা হয়েছিল।