তিরুবনন্তপুরম (কেরল) [ভারত], রাজ্য মানবাধিকার কমিশন বৃহস্পতিবার এর্নাকুলামের আঙ্গামালি তালুক হাসপাতালের জরুরি বিভাগে একটি সিনেমার শুটিংয়ের বিরুদ্ধে একটি স্বতঃপ্রণোদিত মামলা নথিভুক্ত করেছে, যা রোগীদের বড় অসুবিধার কারণ হয়েছে৷

ফাহাদ ফাসিল প্রযোজিত 'পেইনকিলি' শিরোনামের ছবিটির শুটিং শুরু হয় রাত ৯টায় হাসপাতালে।

সরকারি হাসপাতালের জরুরি বিভাগে কারা শুটিংয়ের অনুমতি দিয়েছে তাদের কাছে সাত দিনের মধ্যে ব্যাখ্যা চেয়েছে মানবাধিকার কমিশন।

এর্নাকুলাম জেলা মেডিক্যাল অফিসার এবং অঙ্গমালি তালুক হাসপাতালের সুপারিনটেনডেন্টকে বিস্তারিত রিপোর্ট দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

কমিশনের মতে, ইমার্জেন্সি রুমের আলো নিভে গিয়েছিল এবং শুটিং চলাকালীন বিধিনিষেধ আরোপ করা হয়েছিল। জরুরি কক্ষে অভিনেতাসহ প্রায় ৫০ জন উপস্থিত ছিলেন। প্রতিবেদনে দাবি করা হয়েছে যে জরুরী চিকিৎসা সমস্যা নিয়ে আসা লোকেরা চিত্রগ্রহণের কারণে প্রাঙ্গণে প্রবেশ করতে পারেনি।

"এটা বোঝা যায় যে ডাক্তাররা রোগীদের চিকিত্সা করার সময়ও চিত্রগ্রহণ অব্যাহত ছিল। জরুরী বিভাগে সীমিত স্থান পরিস্থিতিকে আরও বাড়িয়ে তুলেছিল। একজন গুরুতর অসুস্থ রোগীর সাথে থাকা একজন ব্যক্তি জরুরি বিভাগে প্রবেশ করতে পারছিলেন না। প্রধান গেট দিয়ে প্রবেশ বন্ধ করে দেওয়া হয়েছিল, এবং শুটিংয়ের সময় ক্রু রোগীদের এবং দর্শকদের শান্ত থাকার নির্দেশ দিয়েছেন, "কমিশন বলেছে।

স্বাস্থ্যমন্ত্রী বীণা জর্জও এই ঘটনার বিষয়ে স্বাস্থ্য বিভাগের পরিচালকের কাছে ব্যাখ্যা চেয়েছেন।