তামিলনাড়ু স্পেশাল ইনভেস্টিগেশন টিম (SIT) ইতিমধ্যেই এই মামলার বিষয়ে কোয়েম্বাটোর এবং পোল্লাচি থেকে তিনজনকে হেফাজতে নিয়েছে।

কেরালা পুলিশের এসআইটি গত কয়েকদিন ধরে তামিলনাড়ুতে ছিল র‌্যাকেটের প্রধান সহযোগী সাবিথ নাসার এবং সজিথ শ্যাম জিজ্ঞাসাবাদের সময় তামিলনাড়ু-ভিত্তিক কিছু ব্যক্তির জড়িত থাকার কথা প্রকাশ করেছে।

সালেম 2015 সালে খবরে ছিলেন যখন এই অঞ্চলের একটি ফে নেতৃস্থানীয় বেসরকারি হাসপাতালের সাথে যুক্ত নেফ্রোলজিস্টকে প্রায় 80টি অবৈধ কিডনি প্রতিস্থাপনের জন্য গ্রেপ্তার করা হয়েছিল। তামিলনাড়ুর গোয়েন্দারা রাজ্য পুলিশের চা থেকে খবর দিয়েছে যে সালেমের বাইরের কিছু ডাক্তার এবং মধ্যস্থতাকারীরাও কেরাল কিডনি র‌্যাকেটে জড়িত।

তামিলনাড়ু এসআইটি কেরালা দলকেও তথ্য দিয়েছে এবং সেলেমে যোগদানের তদন্ত চলছে।

এদিকে, কেরালা পুলিশ ইরান থেকে আসা আলুভা স্থানীয় মধুকেও নির্বাসনের চেষ্টা করছে, যাকে ইরানের কিডনি র‌্যাকেটের অন্যতম প্রধান মধ্যস্থতাকারী বলে মনে করা হয়।

কেরালার কিডনি র‌্যাকেট জনসাধারণের মধ্যে বেরিয়ে আসে যখন সাবিথ নাসার 19 মে ইরান থেকে হাই ফেরার পর কোচির নেদুম্বাসেরি আন্তর্জাতিক বিমানবন্দরে গ্রেপ্তার হন।

কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে এই গ্রেপ্তার করা হয়েছিল যারা ইরান এবং অন্যান্য পশ্চিম এশিয়ার দেশগুলিতে সাবিথের নিয়মিত চলাচলের সন্ধান করছে।