তিরুবনন্তপুরম, কেরালায় মাদকের বিরুদ্ধে লড়াই জোরদার করার পদক্ষেপে, রাজ্য সরকার প্রধান মাদকবিরোধী ইউনিটে এসইউ ইন্সপেক্টর পদমর্যাদার এবং তার উপরে অফিসারদের অধিকতর কর্তৃত্ব প্রদান করেছে, জেলা-স্তরের আধিকারিকদের এখন সারাদেশে আইন প্রয়োগ করার ক্ষমতা দেওয়া হয়েছে। সমগ্র রাজ্য।

এই ক্ষমতায়ন, নারকোটিক ড্রাগস অ্যান্ড সাইকোট্রপিক সাবস্ট্যান্সেস অ্যাক্ট, 198 এর অধীনে জেলা অ্যান্টি-নারকোটিক স্পেশাল অ্যাকশন ফোর্স (DANSAF), জেলা সি শাখা এবং নারকোটিক সেলের এই কর্মকর্তাদের রাজ্য জুড়ে নির্দিষ্ট ক্ষমতা প্রয়োগ করতে সক্ষম করে।

সরকার 14 মে একটি গেজেট বিজ্ঞপ্তি জারি করে, মাদক অপরাধের বিরুদ্ধে লড়াইয়ে কর্মকর্তাদের ক্ষমতা সম্প্রসারণ করে।

তারা এখন আইন প্রয়োগ করতে এবং আইনের রূপরেখা হিসাবে রাজ্যব্যাপী দায়িত্ব পালনের ক্ষমতা পেয়েছে, যা উল্লেখযোগ্যভাবে মাদকবিরোধী প্রচেষ্টাকে শক্তিশালী করছে।

এটি অনুসারে, নারকোটিক ড্রাগস অ্যান্ড সাইকোট্রপিক সাবস্ট্যান্সেস অ্যাক্টের অধীনে সাব-ইন্সপেক্টর পদমর্যাদার এবং মূল অ্যান্টি-মাদক বিরোধী ইউনিটের অফিসাররা রাজ্য জুড়ে আইন প্রয়োগ করতে পারে না। তাদের অবিলম্বে উচ্চতর জেলা পুলিশ প্রধান হবে.



অ্যান্টি নারকোটিক টাস্ক ফোর্স (ANTF) মাদক পাচার এবং অপব্যবহারের বিরুদ্ধে রাষ্ট্রের প্রচেষ্টার তত্ত্বাবধান করে।

অতিরিক্ত পুলিশ মহাপরিচালক (আইন শৃঙ্খলা) এর নেতৃত্বে, এটি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ব্যুরোর সাথে মাদক সংক্রান্ত বিভিন্ন বিষয়ে সমন্বয় করে।



জেলা-স্তরের সমন্বয় DANSAF দ্বারা পরিচালিত হয়, যার নেতৃত্বে জেলা পুলিশ প্রধান।



প্রতিটি জেলার সহকারী পুলিশ কমিশনার/পলিক নারকোটিক সেলের ডেপুটি সুপারিনটেনডেন্ট ড্যানসাফের নেতৃত্ব দেন।