তিরুবনন্তপুরম, কেরালার কংগ্রেস সোমবার খ্রিস্টান সম্প্রদায়ের কাছে ক্ষমা চাওয়ার একদিন পরে তার একটি সোশ্যাল মিডিয়া পোস্ট পোপ ফ্রান্সিসের সাথে তার সাম্প্রতিক বৈঠকের বিষয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কটাক্ষ করে রাজ্যে রাজনৈতিক দ্বন্দ্ব সৃষ্টি করেছে।

দলটি তার অফিসিয়াল এক্স হ্যান্ডেল থেকে পদটি প্রত্যাহার করে নিয়েছে।

তার এক্স হ্যান্ডেলে একটি নতুন পোস্টে, গ্র্যান্ড ওল্ড পার্টির রাজ্য ইউনিট বলেছে যে এটি খ্রিস্টান বিশ্বস্তদের কাছে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করেছে যদি এর আগের পোস্টটি তাদের কোনও "মানসিক বা মানসিক যন্ত্রণা" দিয়ে থাকে।

ব্যাখ্যামূলক পোস্টে, দলটি আরও বলেছে যে রাজ্যের লোকেরা স্পষ্টভাবে জানে যে কোনও ধর্ম, ধর্মীয় পুরোহিত বা মূর্তিকে অপমান করা এবং অপমান করা ভারতীয় জাতীয় কংগ্রেসের ঐতিহ্য নয়।

দলটি বলেছে যে কোনও কংগ্রেস কর্মী পোপকে অপমান করার দূরতম চিন্তাও উপভোগ করবেন না, যাকে সারা বিশ্বের খ্রিস্টানরা ঈশ্বরের মতো মনে করে।

যাইহোক, দলটি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে উপহাস করতে দ্বিধা করছে না, যিনি নিজেকে ভগবান বলে দেশের বিশ্বস্তদের অপমান করেন, পোস্টে বলা হয়েছে।

এইভাবে, লোকেরা বিজেপি রাজ্যের প্রধান কে সুরেন্দ্রন এবং অন্যদের সাম্প্রদায়িক মন বুঝতে পারবে যাতে কংগ্রেসের মোদীর "নির্লজ্জ রাজনৈতিক খেলাগুলি" পোপের অপমান হিসাবে উপহাস করার প্রচেষ্টাকে চিত্রিত করা হয়, এতে বলা হয়েছে।

সুরেন্দ্রন এবং অন্যান্য বিজেপি নেতাদের উপর আঘাত করে যারা এই ইস্যুতে বিতর্ক সৃষ্টি করেছিল, কংগ্রেস আরও বলেছিল যে তাদের প্রচেষ্টা ছিল খ্রিস্টানদের এমন একটি গোষ্ঠী হিসাবে "ডাউনগ্রেড" করার যাদের আত্মসম্মান নেই এবং তারাই সাম্প্রদায়িক বিষ ছড়িয়েছে। তারা এটি ইনজেকশন হিসাবে.

দলটি যোগ করেছে, "যদি খ্রিস্টান সম্প্রদায়ের প্রতি সত্যিকারের ভালবাসা থাকে, তাহলে মোদি এবং তার দল, যারা মণিপুরে তাদের গীর্জা পুড়িয়ে দেওয়ার সময় চুপ ছিলেন, তাদের প্রথমে খ্রিস্টানদের কাছে নিঃশর্ত ক্ষমা চাওয়া উচিত," দলটি যোগ করেছে।

কেরালায় বিজেপি রবিবার G7 শীর্ষ সম্মেলনে পোপ ফ্রান্সিসের সাথে মোদির সাক্ষাতের বিষয়ে সোশ্যাল মিডিয়া পোস্টের জন্য রাজ্যের কংগ্রেস পার্টিকে আক্রমণ করেছে এবং অভিযোগ করেছে যে এটির এক্স হ্যান্ডেলটি আপাতদৃষ্টিতে "উগ্র ইসলামবাদী বা আরবান নকশাল" দ্বারা চালিত হয়েছিল।

গ্র্যান্ড ওল্ড পার্টি এর আগে তার এক্স হ্যান্ডেলে পোপের সাথে প্রধানমন্ত্রী মোদীর একটি ছবি পোস্ট করেছিল এবং একটি ব্যঙ্গাত্মক মন্তব্য করেছিল যে "অবশেষে, পোপ ঈশ্বরের সাথে দেখা করার সুযোগ পেয়েছেন!"

পোস্টটি দেখে বিরক্ত হয়ে, বিজেপি রাজ্য প্রধান সুরেন্দ্রন কংগ্রেসের রাজ্য ইউনিটকে তার সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে জাতীয়তাবাদী নেতাদের বিরুদ্ধে অবমাননাকর এবং অবমাননাকর সামগ্রী পোস্ট করার অভিযোগ করেছিলেন।

তিনি অভিযোগ করেছেন যে এআইসিসি সাধারণ সম্পাদক কে সি ভেনুগোপাল অবশ্যই পোস্টটি সম্পর্কে অবগত ছিলেন এবং দলের প্রধান মল্লিকার্জুন খার্গ এবং সিনিয়র নেতা রাহুল গান্ধী এটিকে সমর্থন করেছেন কিনা তা জানতে চেয়েছিলেন।

তার সমালোচনার পরপরই, কংগ্রেস আবার তার এক্স হ্যান্ডেলের মাধ্যমে একটি ব্যঙ্গাত্মক জবাব দিয়েছে এবং "মোদী কা পরিবার" থেকে সুরেন্দ্রন এবং অন্যদের জন্য "পরের বার শুভকামনা" কামনা করেছে।

"পরের বার শুভকামনা, @সুরেন্দ্রনবিজেপি, @জর্জেকুরিয়ানবিজেপি এবং মোদী কা পরিবারের অন্যরা!" কেরলে কংগ্রেসের পোস্টে ড.

প্রধানমন্ত্রী মোদি শুক্রবার পোপ ফ্রান্সিসকে ভারত সফরের আমন্ত্রণ জানিয়েছেন এবং বলেছেন যে তিনি জনগণের সেবা করার জন্য পোপ এর প্রতিশ্রুতির প্রশংসা করেছেন।

তারা ইতালিতে G7 শীর্ষ সম্মেলনের আউটরিচ অধিবেশনে একটি উষ্ণ আলিঙ্গনের সাথে মিলিত হয়েছিল যেখানে তারা কৃত্রিম বুদ্ধিমত্তা, শক্তি, আফ্রিকা এবং ভূমধ্যসাগরের বিষয়ে আলোচনা করার জন্য অন্যান্য বিশ্ব নেতাদের সাথে যোগ দিয়েছিল।