তিরুবনন্তপুরম, কেরালার বিভিন্ন জেলায় বুধবার মাঝারি বৃষ্টি হয়েছে, এমনকি আবহাওয়া অফিস আগামী ঘন্টায় রাজ্যের পাঁচটি জেলায় খুব ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে।

ভারতের আবহাওয়া অধিদপ্তরের (IMD) সর্বশেষ আপডেট অনুসারে, কোল্লাম পাথানামথিট্টা, আলাপুঝা, কোট্টায়াম এবং এর্নাকুলামকে একটি ওরাং সতর্কতার অধীনে রাখা হয়েছিল, যা এই জেলাগুলিতে আজ "খুব ভারী বৃষ্টি" হওয়ার পূর্বাভাস দিয়েছে।

মঙ্গলবার এর্নাকুলাম এবং কোট্টায়াম জেলায় জারি করা রেড অ্যালার্ট প্রত্যাহার করা হয়েছে।

একই সময়ে, তিরুবনন্তপুরম, ইদুক্কি এবং ত্রিশুর জেলাগুলি হলুদ সতর্কতার অধীনে ছিল, আইএমডি যোগ করেছে।

তিরুবনন্তপুরম কোল্লাম, পাথানামথিট্টা, আলাপুজা, কোট্টায়াম, ইদুক্কি, এরনাকুলাম এবং থ্রিসু জেলার এক বা দুটি জায়গায় মাঝারি বৃষ্টিপাতের প্রত্যাশিত এবং আগামী ঘন্টাগুলিতে পালাক্কাদ, মালাপ্পুরম এবং কোঝিকোড় জেলার এক বা দুটি জায়গায় হালকা বৃষ্টিপাত হতে পারে , এটা বলেন.

এদিকে, দক্ষিণ রাজ্যের বিভিন্ন অংশে গাছ উপড়ে ও ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হওয়ার ঘটনা জানা গেছে।

আলাপুজ জেলার আম্বালাপুঝায় একটি টালি-ছাদের বাড়ির সামনের অংশটি ধসে পড়েছে কারণ এলাকাটি দমকা হাওয়ায় আঘাত হেনেছে।

প্রবল বৃষ্টি ও ঝড়ো হাওয়ার কারণে আলাপুজের থালাভাডিতে আরেকটি বাড়ির ছাদ সম্পূর্ণ ক্ষতিগ্রস্ত হয়েছে।

তিরুবনন্তপুরমের নিকটবর্তী কাত্তাক্কাডায় একটি পোল্ট্রি ফার্মে বন্যার পানি প্রবেশ করায় ৫,০০০ এরও বেশি মুরগি মারা গেছে।

কোচি এবং এর শহরতলিতে বন্যার জল কমার সাথে সাথে, বাসিন্দারা আজ তাদের ঘর পরিষ্কার করতে শুরু করেছে।

কোচি শহরের এলাকা এবং পার্শ্ববর্তী কালামাসেরি এবং কাক্কানাদ অঞ্চলে অত্যন্ত ভারী বৃষ্টিপাত হয়, যার ফলে মঙ্গলবার ব্যাপক জলাবদ্ধতা এবং যানজটের সৃষ্টি হয়।

কালামাসেরি অঞ্চলে শতাধিক বাড়িতে বন্যার পানি প্রবেশ করেছে।

যদিও কোচিন ইউনিভার্সিটি অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজির বিশেষজ্ঞরা মেঘ বিস্ফোরণকে চরম বৃষ্টিপাতের কারণ হিসাবে উল্লেখ করেছেন, তবে আইএমডি এখনও এটি আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করেনি।

একটি লাল সতর্কতা 24 ঘন্টার মধ্যে 20 সেন্টিমিটারের বেশি ভারী থেকে অত্যন্ত ভারী বৃষ্টির ইঙ্গিত দেয় যখন একটি কমলা সতর্কতা মানে 11 সেমি থেকে 20 সেন্টিমিটার খুব ভারী বৃষ্টিপাত, এবং একটি ইয়েলো সতর্কতা মানে 6 সেমি থেকে 11 সেন্টিমিটারের মধ্যে ভারী বৃষ্টিপাত।