“কেন্দ্র এবং রাজ্য সরকার এই অপব্যবহারগুলিকে গুরুত্ব সহকারে নোট করেছে, বিভিন্ন সংস্থার দ্বারা ব্যবস্থা নেওয়া হয়েছে এবং দোষীদের গ্রেপ্তার করা হয়েছে। কেন্দ্র ইতিমধ্যে পাবলিক পরীক্ষা (অন্যায্য উপায় প্রতিরোধ) আইন, 2024 বিজ্ঞপ্তি দিয়েছে, যার লক্ষ্য সারা দেশে অনুষ্ঠিত পাবলিক পরীক্ষা এবং সাধারণ প্রবেশিকা পরীক্ষায় অন্যায্য উপায় রোধ করা, "উপমুখ্যমন্ত্রী হস্তক্ষেপ করার পরে রাজ্য বিধানসভায় ভাষণ দেওয়ার সময় বলেছিলেন। যখন বিরোধীদলীয় নেতা (LoP) বিজয় ওয়াডেত্তিওয়ার, কংগ্রেস বিধায়ক নানা পাটোলে এবং অন্যান্য বিধায়করা NEET সমস্যাটি উত্থাপন করেছিলেন।

ওয়াডেত্তিওয়ার তার জমাদানে বলেছিলেন যে NEET পেপার ফাঁসের পরে শিক্ষার্থীদের ভাগ্য ভারসাম্যের সাথে ঝুলে আছে। তিনি অসদাচরণ এড়াতে কঠোর ব্যবস্থার জন্য একটি শক্তিশালী মামলা করেছেন।

পাটোলে দাবি করেছিলেন যে রাজ্যের উচিত কাগজপত্র ফাঁস এবং সংশ্লিষ্ট অপকর্মের সাথে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার প্রস্তাব করে তার আইন আনা উচিত।

উপমুখ্যমন্ত্রী তার প্রতিক্রিয়ায় বিধানসভাকে পাটোলের পরামর্শ বিবেচনা করার আশ্বাস দিয়েছেন।

তিনি বলেছিলেন যে রাজ্য সরকার নিশ্চিত করতে প্রতিশ্রুতিবদ্ধ যে শিক্ষার্থীরা দিনরাত সততার সাথে অধ্যয়ন করে এবং পরীক্ষায় উপস্থিত হয়, তারা যাতে ক্ষতিগ্রস্থ না হয়।

"এনইইটি স্বচ্ছভাবে এবং দুর্নীতিমুক্ত পদ্ধতিতে পরিচালিত হওয়া উচিত," ডেপুটি মুখ্যমন্ত্রী বলেছেন।

তিনি বলেছিলেন যে রাজ্য সরকার কেন্দ্রকে অনুরোধ করেছিল মেডিকেল কোর্সের প্রবেশিকা পরীক্ষার দায়িত্ব রাজ্যগুলির হাতে তুলে দিতে। তিনি আরও বলেন, কেন্দ্র যথাযথ বিবেচনা করে সিদ্ধান্ত নেওয়ার আশ্বাস দিয়েছে।