নয়াদিল্লি [ভারত], দিল্লিতে জল সংকটের মধ্যে, মন্ত্রী আতিশি রবিবার বলেছেন যে কেন্দ্র যদি পরিস্থিতির মধ্যে হস্তক্ষেপ না করে তবে এটির উন্নতি হবে না এবং বিজেপির উচিত হরিয়ানায় তার সরকারের সাথে কথা বলা এবং দিল্লির জন্য আরও জল নেওয়া উচিত।

অতীশি আজ দিল্লির পুলিশ কমিশনার সঞ্জয় অরোরাকে একটি চিঠি লিখেছেন জাতীয় রাজধানীতে বড় পাইপলাইনগুলি রক্ষা করার জন্য পুলিশ কর্মীদের মোতায়েন করার জন্য।

এএনআই-এর সাথে কথা বলার সময়, অতীশি বলেন, "গতকাল, দক্ষিণ দিল্লির প্রধান জলের পাইপলাইন, যা সোনিয়া বিহার থেকে আসে, পুরো দক্ষিণ দিল্লিতে জল সরবরাহ করে, সেই জলের পাইপলাইনে একটি লিকেজ ছিল৷ মনে হচ্ছে কিছু ষড়যন্ত্র চলছে এবং এ বিষয়ে আজ পুলিশ কমিশনারকে চিঠিও দিয়েছি।”

"আমি পুলিশ কমিশনারের সাথেও কথা বলেছি যে প্রধান জল বিতরণ লাইনগুলিকে পুলিশ নিরাপত্তা দিতে হবে। তবে এটি অভিযোগ-পাল্টা অভিযোগের সময় নয়, এটি নোংরা রাজনীতির সময় নয়। পুরো জীবন আছে। অভিযোগ এবং পাল্টা অভিযোগের জন্য আমি বিজেপিকে হরিয়ানায় তার সরকারের সাথে কথা বলার জন্য অনুরোধ করব এবং যদি কেন্দ্রীয় সরকার এই পরিস্থিতিতে হস্তক্ষেপ না করে তবে এটির উন্নতি হবে না।

অতীশি, কমিশনারের কাছে তার চিঠিতে উল্লেখ করেছেন যে রক্ষণাবেক্ষণ দলটি ফুটো সমস্যা মেরামত করতে ছয় ঘন্টা কাজ করেছে, দক্ষিণ দিল্লিতে জলের সংকটকে আরও বাড়িয়ে দিয়েছে।

"আমাদের রক্ষণাবেক্ষণ দল একটানা ছয় ঘণ্টা কাজ করেছিল এবং লিকেজ মেরামত করেছিল, কিন্তু এর মানে হল যে আমাদের 6 ঘন্টা ধরে জল পাম্প করা বন্ধ করতে হয়েছিল এবং এই সময়ে 20 এমজিডি জল পাম্প করা হয়নি৷ ফলস্বরূপ, আরও 25 শতাংশ জল দক্ষিণ দিল্লিতে ঘাটতি অনুভব করা হবে,” দিল্লি পুলিশ কমিশনারের কাছে চিঠিটি পড়ে।

এদিকে, জাতীয় রাজধানীতে জল সংকটের বিরুদ্ধে বিক্ষোভ করেছে বিজেপি।

একই অনুসরণ করে, পশ্চিম দিল্লির বিজেপি সাংসদ, কমলজিৎ সেহরাওয়াত এবং অন্যান্য দলের কর্মীরা দিল্লির নাজাফগড়ে একটি 'মাটকা ফোড়' (মাটির পাত্র ভাঙা) বিক্ষোভ করেছেন।

সেহরাওয়াত দ্বারকায় একটি জলের পাইপলাইনও পরিদর্শন করেছিলেন এবং বলেছিলেন যে তিনি যে পাইপগুলি পরিদর্শন করেছিলেন সেগুলি ভেঙে গেছে এবং প্রচুর জল অপচয় হচ্ছে যখন AAP সরকার অন্যান্য রাজ্য সরকারগুলিকে দোষারোপ করতে ব্যস্ত।