21 শে জুন "আন্তর্জাতিক যোগ দিবস" হিসাবে স্বীকৃতি পাওয়ার পর থেকে IDY-এর স্কেল এবং উদযাপনের মাত্রা প্রতি বছর বৃদ্ধি পেয়েছে।

9 তম IDY 2023 উপলক্ষে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জাতিসংঘ সদর দফতরে 135টি দেশের প্রতিনিধিদের অংশগ্রহণে উৎসবের নেতৃত্ব দেন।

যোগ উদযাপনে 135টি দেশ অংশগ্রহণ করে একটি গিনেস ওয়ার্ল্ড রেকর্ড স্থাপন করা হয়েছিল। নতুন উদ্যোগে অনুষ্ঠানটি বৃহত্তর পরিসরে পালিত হয়।

IDY 2023-এ আনুমানিক অংশগ্রহণ ছিল 23.4 কোটি।

IDY 2024 কাছে আসার সাথে সাথে, I&B মন্ত্রকের মিডিয়া ইউনিটগুলি যোগ অনুশীলনের সুবিধাগুলি সম্পর্কে সচেতনতার সাথে সাধারণ যোগ প্রোটোকল (CYP) সম্পর্কে সচেতনতা তৈরি করার জন্য বিভিন্ন প্রোগ্রাম কার্যক্রম সংগঠিত করার প্রস্তুতি শুরু করে৷

প্রেস ইনফরমেশন ব্যুরো, প্রসার ভারতী, নিউ মিডিয়া উইং এবং অন্যান্য সহ বিভিন্ন মিডিয়া ইউনিট দ্বারা মূল কার্যক্রমের পরিকল্পনা করা হয়েছে।

পাবলিক সার্ভিস ব্রডকাস্টার, প্রসার ভারতী দূরদর্শন (ডিডি)/অল ইন্ডিয়া রেডিও (এআইআর) নেটওয়ার্কের মাধ্যমে বিভিন্ন অনুষ্ঠান সম্প্রচার ও সম্প্রচার করবে। আকাশবাণী যোগব্যায়ামকে জীবনের একটি উপায় হিসেবে প্রচার করতে এবং মানুষের সামগ্রিক সুস্থতার জন্য অনুষ্ঠান সম্প্রচার করবে।

নিউ মিডিয়া উইং (NMW) I&B মন্ত্রকের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টগুলির মাধ্যমে 'পরিবারের সাথে যোগব্যায়াম' প্রতিযোগিতার মতো ক্রিয়াকলাপ পরিচালনা করবে যা পরিবারগুলির জন্য একসাথে যোগব্যায়াম করা এবং যোগ গীত ব্যবহার করে রিল আপলোড করার একটি চ্যালেঞ্জ হিসাবে। একটি 'ইয়োগা কুইজ - গেস দ্য আসান'-এরও আয়োজন করা হবে এবং IDY 2024 পডকাস্ট প্রকাশিত হবে৷

এছাড়াও, আইএন্ডবি মন্ত্রকের বিভিন্ন মিডিয়া ইউনিট এবং সংস্থাগুলি IDY-এর জন্য যোগব্যায়ামের উপর সেশন/ওয়ার্কশপের আয়োজন করবে। কর্মীদের মধ্যে যোগব্যায়াম এবং সুস্থতার প্রচারের জন্য এই বছর যোগ শিবির, সেমিনার ইত্যাদিও পরিচালিত হবে।