ইন্দোর, কেন্দ্রীয় মন্ত্রী রামদাস আথাওয়ালে রবিবার বলেছেন যে আরপিআই (এ), তার নেতৃত্বে, দেশে একটি জাতিশুমারি পরিচালনাকে সমর্থন করে এবং বিশ্বাস করে একটি কার্যকর সমাধান চিহ্নিত করা উচিত।

ইন্দোরে সাংবাদিকদের সাথে কথা বলার সময়, আটওয়ালে ভেবেছিলেন যে সংবিধানের 17 অনুচ্ছেদ, যা জাতিভেদকে বিলুপ্ত করে, জাতি-ভিত্তিক আদমশুমারি পরিচালনার সম্ভাব্যতাকে জটিল করে তোলে কিনা।

"আমার দল দাবি করে যে কোনও উপায় খুঁজে বের করা উচিত কারণ একবার বর্ণ ভিত্তিক আদমশুমারি হয়ে গেলে, আমরা জনসংখ্যার প্রতিটি বর্ণের শতাংশ জানতে পারব," সামাজিক ন্যায়বিচার ও ক্ষমতায়নের রাজ্য মন্ত্রক বলেছেন।

আঠাওয়ালে আরও বলেছিলেন যে ভবিষ্যতের সিদ্ধান্তে যদি প্রতিটি বর্ণের জনসংখ্যার ভাগের ভিত্তিতে সংরক্ষণের সুবিধাগুলি প্রসারিত করা অন্তর্ভুক্ত থাকে তবে তার দল সমস্ত বর্ণের দারিদ্র্যের অস্তিত্ব স্বীকার করে এর বিরোধিতা করবে না।

কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে কটাক্ষ করে আঠাওয়ালে প্রশ্ন তোলেন, "আমি গান্ধীকে জিজ্ঞাসা করতে চাই যে যখন কেন্দ্রে কংগ্রেস সরকার ক্ষমতায় ছিল, তখন কেন বর্ণ শুমারি করা হয়নি?"

NEET পরীক্ষা নিয়ে উদ্বেগের কথা জানিয়ে কেন্দ্রীয় মন্ত্রী আশ্বস্ত করেছেন যে শিক্ষা মন্ত্রক ভবিষ্যতের প্রবেশিকা পরীক্ষায় কোনও অনিয়ম রোধ করতে সমস্ত প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছে।

আথাওয়ালে দাবি করেছেন যে এই বছরের অক্টোবরে মহারাষ্ট্র বিধানসভা নির্বাচনে বিজেপি-নেতৃত্বাধীন জাতীয় গণতান্ত্রিক জোট (এনডিএ) 288টির মধ্যে 170 থেকে 180টি আসন জিতবে।

"সংবিধানের ইস্যু নয়, মহারাষ্ট্র নির্বাচনে উন্নয়নের ইস্যু কাজ করবে। আমরা (লোকসভা নির্বাচনে) করা ভুলগুলি সংশোধন করব এবং নির্বাচনী মাঠে নামব," তিনি যোগ করেছেন।