নয়াদিল্লি, কেন্দ্রীয় মন্ত্রী কিরেন রিজিজু শুক্রবার বলেছেন যে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে মানি লন্ডারিং মামলায় অন্তর্বর্তীকালীন জামিন দেওয়ার শীর্ষ আদালতের আদেশের "ভুল ব্যাখ্যা করা সম্পূর্ণ ভুল", AAP এটিকে "সত্যের বিজয়" বলে অভিহিত করার পরে এবং "বিজেপির ষড়যন্ত্রের পরাজয়"।

সুপ্রিম কোর্ট শুক্রবার কথিত আবগারি নীতি কেলেঙ্কারিতে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) দ্বারা দায়ের করা অর্থ লন্ডারিং মামলায় কেজরিওয়ালকে অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছে তবে সিবিআই তাকে একটি সম্পর্কিত বিষয়ে গ্রেপ্তার করেছিল বলে তিনি কারাগারে থাকবেন।

বিচারপতি সঞ্জীব খান্না এবং বিচারপতি দীপঙ্কর দত্তের একটি বেঞ্চ মানি লন্ডারিং প্রতিরোধ আইনের অধীনে "গ্রেফতারের প্রয়োজনীয়তা এবং প্রয়োজনীয়তা" বিষয়ে তিনটি প্রশ্নের গভীরভাবে বিবেচনার জন্য পাঁচজন বিচারপতির একটি বৃহত্তর বেঞ্চকে উল্লেখ করেছে।

রিজিজু বলেন, "কেজরিওয়াল স্বস্তি পেয়েছেন বলে খবর আছে। এটা সত্য নয়। সুপ্রিম কোর্ট ইডি-র গৃহীত পদক্ষেপকে বৈধতা দিয়েছে।"

তিনি বলেছিলেন যে সিবিআইয়ের দায়ের করা দুর্নীতির মামলায় কারাগারে থাকাকালীন ইডির দায়ের করা অর্থ পাচারের মামলায় সুপ্রিম কোর্ট কেজরিওয়ালকে অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছে।

আম আদমি পার্টি শুক্রবার কথিত আবগারি নীতি কেলেঙ্কারির সাথে যুক্ত ইডি-র মানি লন্ডারিং মামলায় কেজরিওয়ালের অন্তর্বর্তী জামিনকে "সত্যের বিজয়" এবং "বিজেপির ষড়যন্ত্রের পরাজয়" হিসাবে তার বিরুদ্ধে বর্ণনা করেছে।

রিজিজু জোর দিয়ে বলেছেন যে সুপ্রিম কোর্ট বলেনি যে কেজরিওয়ালের গ্রেপ্তার বেআইনি। তিনি বলেন, গ্রেপ্তার নিয়ম অনুযায়ী হয়েছে।

"কেজরিওয়ালের বিরুদ্ধে মামলাটি একটি গুরুতর প্রকৃতির এবং তার বিচার চলবে। সর্বোচ্চ আদালতের আদেশের ভুল ব্যাখ্যা করা সম্পূর্ণ ভুল যেন কেজরিওয়ালকে এই মামলায় সম্মানজনকভাবে অব্যাহতি দেওয়া হয়েছে," বলেছেন রিজিজু।

কথিত আবগারি নীতি কেলেঙ্কারি সংক্রান্ত দুর্নীতির মামলায় ২৬শে জুন কেজরিওয়ালকেও সিবিআই গ্রেপ্তার করেছিল। সিবিআই-এর দ্বারা তাঁর গ্রেপ্তারের বিরুদ্ধে যে আবেদনটি দিল্লি হাইকোর্টে বিচারাধীন। বিষয়টি 2021-22-এর জন্য দিল্লি সরকারের আবগারি নীতি প্রণয়ন এবং কার্যকর করার ক্ষেত্রে কথিত দুর্নীতি এবং অর্থ পাচারের সাথে সম্পর্কিত, যা এখন বাতিল করা হয়েছে।