উইলসন 23তম খেলোয়াড় যিনি ক্রুসিবলে বিশ্ব চ্যাম্পিয়নশিপ ট্রফি তুললেন। এটি উইলসনের জন্য ষষ্ঠ র্যাঙ্কিং শিরোনাম এবং 202 ইউরোপীয় মাস্টার্সের পর প্রথম এবং তার প্রথম ট্রিপল ক্রাউন সাফল্য। 500,000 পাউন্ডের শীর্ষ পুরস্কার ব্যাঙ্ক করে, তিনি র‌্যাঙ্কিংয়ে নয়টি স্থান লাফিয়ে ক্যারিয়ারের উচ্চ অবস্থানে বা তৃতীয় স্থানে উঠে এসেছেন।

অন্যদিকে, টেরি গ্রিফিথস এবং শন মারফির পরে, ট্রফি তোলার জন্য জোন্স শুধুমাত্র দ্বিতীয় কোয়ালিফায়ার হওয়ার সুযোগ থেকে বঞ্চিত হন। কিন্তু হাই ফার্স্ট র‍্যাঙ্কিংয়ের ফাইনালে উপস্থিত হওয়ার পর, £200,000 পুরস্কার তাকে 30 স্থান বাড়িয়ে 14 নম্বরে পৌঁছে দেয়, কারণ h প্রথমবারের মতো অভিজাত শীর্ষ 16-এ যোগ দেয়।

রবিবার উদ্বোধনী অধিবেশনে প্রথম সাতটি ফ্রেম জিতে, উইলসো বিজয়ী পোস্টে তার সুবিধা বজায় রাখতে সক্ষম হয়েছিল এবং যদিও টেন্যাসিউ জোনস কঠোর লড়াই করেছিলেন, তিনি ব্যবধানটি তিনটির কম সংকুচিত করতে পারেননি। 17-11 থেকে 17-14 পর্যন্ত এসে তিনি একটি উত্তেজনাপূর্ণ ফিনিশিং তৈরি করেছিলেন, কিন্তু এটি খুব কম প্রমাণিত হয়েছিল, দেরীতে, বিশ্ব স্নুকার রিপোর্ট।

উইলসনের স্কোরিং সর্বত্র চিত্তাকর্ষক ছিল, চারটি সেঞ্চুরি এবং 50-এর উপরে আরও আটটি বিরতি তৈরি করেছিল কারণ তিনি খেলার সবচেয়ে বড় পুরস্কারটি দখল করার জন্য খেলোয়াড়দের একচেটিয়া গ্রুপে যোগ দিয়েছিলেন।

"আমি ছয় বছর বয়স থেকেই এটির স্বপ্ন দেখেছি। আমার পরিবারের সকলের সাথে এটি জয় করার জন্য আমি যেভাবে কল্পনা করেছিলাম ঠিক তেমনই ছিল। জ্যাক লড়াই করেছিল এবং এটি আমার জন্য এত কঠিন করে তুলেছিল, এটি একসাথে রাখা কঠিন ছিল। শেষ পর্যন্ত ফ্রেম আমি সবেমাত্র বল পাট করতে থাকি এবং হঠাৎ করেই আমি বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছিলাম, উইলসন বলেছিল জয়ের পর।