ভিএমপিএল

তিরুনেলভেলি (তামিলনাড়ু) [ভারত], 25 জুন:, কাবেরী হাসপাতাল, ভারতের অন্যতম প্রধান বহু-বিশেষজ্ঞ স্বাস্থ্যসেবা হাসপাতাল চেইন সর্বদা চিকিৎসা, প্রযুক্তি এবং পরিষেবার ক্ষেত্রে অগ্রগণ্য।

22 বছর বয়সী এক যুবককে গুরুতর অভ্যন্তরীণ আঘাতে কাবেরী হাসপাতালের তিরুনেলভেলির জরুরি ওয়ার্ডে ভর্তি করা হয়েছিল। সিটি স্ক্যান থেকে জানা যায় যে দুর্ঘটনার কারণে তার পেটের অঙ্গগুলি, যার মধ্যে ছোট অন্ত্র, বৃহৎ অন্ত্র, পাকস্থলী এবং লিভার রয়েছে, ডায়াফ্রামের একটি ছিদ্র দিয়ে এবং তার বুকের অঞ্চলে চলে গেছে। এর ফলে শ্বাসকষ্ট এবং জীবন-হুমকির জটিলতা দেখা দেয়। সুতরাং, অবিলম্বে রোগীকে অক্সিজেন সমর্থন, IV তরল, অ্যান্টিবায়োটিক এবং অ্যান্টিহাইপারটেনসিভ দিয়ে স্থিতিশীল করা হয়েছিল।

ডাঃ কার্তিকেয়ন, সার্জিক্যাল গ্যাস্ট্রোএন্টারোলজিস্ট এবং ডাঃ সঞ্জীব পান্ডিয়ান - কার্ডিও-থোরাসিক সার্জন সহ বিশেষজ্ঞদের একটি দল, অবিলম্বে কাজ করে, একটি ন্যূনতম আক্রমণকারী ল্যাপারোস্কোপিক অস্ত্রোপচার পদ্ধতি বেছে নেওয়া হয়েছিল; কিন্তু অসুবিধার কারণে, বাস্তুচ্যুত অঙ্গগুলিকে তাদের আসল অবস্থানে ফিরিয়ে আনার জন্য একটি জটিল অস্ত্রোপচারের পদ্ধতি সম্পাদন করা হয়েছে।

অস্ত্রোপচারের পরে, রোগী স্বাভাবিকভাবে শ্বাস নিতে সক্ষম হন এবং 7 দিনের মধ্যে সম্পূর্ণরূপে পুনরুদ্ধার করেন। তিনি এখন তার দৈনন্দিন কাজ ও কাজে ফিরেছেন।

"কেসের বিশেষত্ব হল যে ডায়াফ্রাম্যাটিক হার্নিয়াকে সাধারণত জন্মগত ত্রুটি হিসাবে দেখা হয়, তবে এটি একটি সড়ক দুর্ঘটনার কারণে ঘটেছিল৷ আমি কাবেরী হাসপাতালে, তিরুনেলভেলির পুরো টিমের কাছে তাদের দ্রুত রোগ নির্ণয় এবং সফল অস্ত্রোপচারের জন্য কৃতজ্ঞ, যা রক্ষা করেছিল৷ এই তরুণ রোগীর জীবন,” ডাঃ কার্তিকেয়ান বলেছেন।

"এই কেসটি ব্যতিক্রমী, জীবন রক্ষাকারী চিকিৎসা সেবা প্রদানের জন্য কাবেরী হাসপাতালের প্রতিশ্রুতির একটি প্রমাণ। আমরা আমাদের বিশেষজ্ঞদের বিশেষ করে ডাঃ কার্তিকেয়নের দলকে নিয়ে গর্বিত যারা এই বিরল এবং জটিল কেসটি পরিচালনা করার জন্য তাদের দক্ষতা একত্রিত করেছে," ডাঃ লক্ষ্মণন, মেডিকেল অ্যাডমিনিস্ট্রেটর বলেছেন। কাবেরী হাসপাতাল।