কুলদীপ, যিনি টুর্নামেন্টে ভারতের হয়ে পাঁচটি ম্যাচে খেলেছিলেন, ইংল্যান্ডের বিরুদ্ধে সেমিফাইনালে তিনটি গুরুত্বপূর্ণ স্ক্যাল্প সহ 10টি উইকেট নিয়েছিলেন।

'এক্স'-এর কাছে নিয়ে, বাঁহাতি স্পিনার লিখেছেন, "আমার সমস্ত সহ ভারতীয়দের কাছে, জুন মাসটি আমার এবং আমাদের সবার জন্য বিশেষ ছিল। একসাথে, আমরা একটি স্বপ্ন পূরণ করেছি যা আমরা দীর্ঘদিন ধরে তাড়া করছিলাম।

"আমি ধন্যবাদ জানাতে চাই আমার সতীর্থদের, সাপোর্ট স্টাফদের, মিডিয়াকে এবং অবশ্যই আমাদের সবচেয়ে বড় শক্তি, ভক্তদের যারা পুরো টুর্নামেন্ট জুড়ে আমাদের সমর্থন করে চলেছে।

"আমি আশা করি আমরা আপনাদের সকলকে বিনোদন দিয়েছি এবং আপনাদের আনন্দের মুহূর্ত দিয়েছি যে আপনি, আপনার পরিবার এবং বন্ধুরা আজীবন আমাদের সাথে লালন করবেন। কাপটি হোম বন্ধুরা, আমরা সবাই এটি করেছি," তিনি উপসংহারে বলেছিলেন।

সাম্প্রতিক শিরোপার সাথে, ভারত ইংল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজের সাথে যোগ দিয়ে তৃতীয় দেশ হিসেবে দুইবার T20 বিশ্বকাপ জিতেছে। ভারত 2007 সালে M.S. এর অধীনে টুর্নামেন্টের উদ্বোধনী সংস্করণ জিতেছিল। ফাইনালে পাকিস্তানকে হারিয়ে ধোনির নেতৃত্বে।

কুলদীপ মার্কিন যুক্তরাষ্ট্রে গ্রুপ-পর্যায়ের এনকাউন্টার মিস করেন কিন্তু তিনি সুপার এইট এনকাউন্টারে ভারতের প্লেয়িং 11-এ মোহাম্মদ সিরাজের স্থলাভিষিক্ত হন এবং বার্বাডোসে ইতিহাস তৈরি করতে শিখর লড়াই খেলতে যান।