দেরাদুন, জম্মু ও কাশ্মীরের কাঠুয়ায় একটি টহল দলের উপর সন্ত্রাসী হামলায় নিহত পাঁচ সেনা কর্মী উত্তরাখণ্ডের বাসিন্দা, মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি মঙ্গলবার বলেছেন, তাদের বলিদান বৃথা যাবে না।

"জম্মু ও কাশ্মীরের কাঠুয়ায় কাপুরুষোচিত সন্ত্রাসী হামলার সময় উত্তরাখণ্ডের পাঁচজন সাহসী সৈন্য শহীদ হয়েছিলেন। এটি আমাদের সকলের জন্য একটি বড় বেদনার মুহূর্ত," মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি এক বিবৃতিতে বলেছেন।

"আমাদের সাহসীরা উত্তরাখণ্ডের সমৃদ্ধ সামরিক ঐতিহ্য বজায় রেখে তাদের মাতৃভূমির জন্য সর্বোচ্চ ত্যাগ স্বীকার করেছে," তিনি যোগ করে বলেন, "তাদের আত্মত্যাগ বৃথা যাবে না।"

সন্ত্রাসীরা, যারা মানবতার শত্রু এবং এই কাপুরুষোচিত হামলার জন্য দোষী, তাদের কোনো মূল্যে ছাড় দেওয়া হবে না, তিনি বলেন, যারা তাদের আশ্রয় দিয়েছে তাদেরও পরিণতি ভোগ করতে হবে।

তিনি বলেন, এই শোকের মুহুর্তে পুরো রাজ্য তাদের পরিবারের পাশে দাঁড়িয়েছে।

মুখ্যমন্ত্রী X-এ পৃথক পোস্টের মাধ্যমে নিহতদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন।

শহীদ সেনা সদস্যরা হলেন পাউড়ির রাইফেলম্যান অনুজ নেগি, রুদ্রপ্রয়াগের নয়াব সুবেদার আনন্দ সিং রাওয়াত, তেহরির নায়েক বিনোদ সিং, পাউড়ির কমল সিং এবং তেহরির আদর্শ নেগি।

সোমবার যখন ভারী অস্ত্রধারী সন্ত্রাসীদের একটি দল কাঠুয়ার বদনোটা এলাকায় একটি টহল দলে অতর্কিত হামলা চালায় তখন এই হামলা হয়। অতর্কিত হামলার পিছনে সন্ত্রাসীদের ধরতে ব্যাপক তল্লাশি অভিযান চলছে যাতে পাঁচজন আহতও হয়।