সোলাপুর, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সোমবার বলেছেন যে কংগ্রেস, "কলঙ্কিত পটভূমি" সত্ত্বেও, দেশে ক্ষমতা ছিনিয়ে নেওয়ার স্বপ্ন দেখছে অজান্তে যে ভারত জোট ইতিমধ্যেই লোকসভা নির্বাচনের প্রথম দুই ধাপে পরাজিত হয়েছে।

সোলাপুরে একটি সমাবেশে ভাষণ দেওয়ার সময়, মোদি বলেছিলেন যে নেতৃত্ব নিয়ে IND ব্লকে একটি 'মহাযুধ' চলছে এবং তারা "পাঁচ বছরে পাঁচ প্রধানমন্ত্রী" এর ফর্মুলা নিয়ে এসেছে, যারা শেষ পর্যন্ত দেশকে লুট করবে।

তিনি বলেছিলেন যে জনগণ তাকে 10 বছর ধরে পরীক্ষা করেছে যেখানে ভারত ব্লকে নেতৃত্বের সংকট রয়েছে।"এই নির্বাচনে, আপনি আগামী বছরগুলির জন্য উন্নয়নের গ্যারান্টি বেছে নেবেন। অন্যদিকে, এমন লোক রয়েছে, যারা 2014 সালের আগে দেশকে দুর্নীতি, সন্ত্রাসবাদ এবং অপশাসন দিয়েছিল। কলঙ্কিত ইতিহাস সত্ত্বেও, কংগ্রেস একবার আবারও দেশের ক্ষমতা ছিনিয়ে নেওয়ার স্বপ্ন দেখছেন কিন্তু তারা জানেন না যে প্রথম দুই ধাপের ভোটে ভারত জোট পরাজিত হয়েছে,” বলেছেন মোদী।

আপনি 10 বছর ধরে মোদীকে পরীক্ষা করেছেন, আপনি তার প্রতিটি পদক্ষেপ দেখেছেন এবং প্রতিটি শব্দকে হাই মেপেছেন। অন্যদিকে, নেতৃত্ব নিয়ে INDI জোটে একটি 'মহাযুধ' চলছে, তিনি বলেছিলেন।

"আপনি কি এমন একজনের হাতে দেশের লাগাম দেবেন যিনি (প্রধানমন্ত্রী প্রার্থীর) নাম বা মুখ ঠিক করেননি? কেউ কি সেই ভুল করবেন?" তিনি জিজ্ঞাসা.বিরোধী ব্লককে নিশানা করে মোদি বলেন, কিছু লোক ক্ষমতা কেড়ে নেওয়ার জন্য দেশে ফাটল সৃষ্টি করছে এবং "পাঁচ বছরে পাঁচ প্রধানমন্ত্রী" এর ফর্মুলা নিয়ে এসেছে।

"এক বছর, একজন প্রধানমন্ত্রী। প্রথমটি যত খুশি লুট করবে, দ্বিতীয়টি লুট করতে থাকবে, এবং তারপরে তৃতীয়, চতুর্থ এবং পঞ্চমও একই কাজ করবে," তিনি বলেছিলেন।

উদ্ধব ঠাকরেকে কটাক্ষ করে মোদি বলেছিলেন যে "নকলি" শিবসেনা বলছে নেতৃত্বের জন্য একাধিক বিকল্প রয়েছে।"পাঁচ বছরে পাঁচ প্রধানমন্ত্রীর এই সূত্রে দেশ কি চলতে পারে? বাস্তবে তারা দেশ চালাতে চায় না এবং আপনার ভবিষ্যৎ নিয়ে চিন্তিত নয়। শুধু 'মালাই' (দুর্নীতির ইঙ্গিত করে) খেতে চায়, " সে বলেছিল.

গত 10 বছরে, কেন্দ্রীয় সরকারের জোর ছিল "সত্যিকারের সামাজিক ন্যায়বিচারের উপর, যেখানে কংগ্রেস তার 60 বছরের শাসনে এসসি, এসটি, ওবিসিদের অধিকার আটকাতে কাজ করেছিল, মোদি বলেছিলেন।

তিনি বলেন, মহারাষ্ট্র সামাজিক ন্যায়বিচারের দেশ।"আপনি কংগ্রেসের 60 বছরের শাসন দেখেছেন এবং মোদীর সেবা কালের 10 বছরেরও দেখেছেন। সামাজিক ন্যায়বিচারের জন্য গত 1 দশকে যে ধরনের কাজ হয়েছে তা স্বাধীনতার পরে হয়নি," মোদি বলেছিলেন।

তিনি বলেছিলেন যে এটি তাদের (কংগ্রেসের) নীতি যে অনগ্রসর অংশগুলির জন্য কিছুই না করা যাতে তারা তাদের উপর 'আশ্রিত' থাকে, এবং ভোট চাওয়া যেতে পারে।

"আমরা ওবিসি কমিশনকে সাংবিধানিক মর্যাদা দিয়েছি, ওবিসি কোটা এবং মেডিকেল পরীক্ষা বাস্তবায়ন করেছি, ওবিসিদের জন্য রাজনৈতিক কোটা বাড়িয়েছি যা 10 বছর বাড়ানোর কথা ছিল," প্রধানমন্ত্রী বলেছিলেন।দলিত, আদিবাসী বা ওবিসিদের অধিকার কেড়ে না নিয়ে, সরকার সাধারণ শ্রেণীর দরিদ্র লোকদের জন্য 10 শতাংশ কোটা দিয়েছে, যা দলিত নেতাদের সহ সবাই স্বাগত জানিয়েছে, তিনি বলেছিলেন।

"যেহেতু প্রতিটি শিশু ইংরেজি মাধ্যমে শিক্ষা নিতে পারে না, তাই আমরা ছাত্রদের মারাঠি মাধ্যমে ডাক্তার হওয়ার অনুমতি দিয়েছি। তারা যদি ইঞ্জিনিয়ার হতে চায়, তারা মারাঠিতে পড়তে পারে। আপনি ইংরেজি না জানলেও দেশ চালাতে পারবেন," h বলেছেন

মোদি বলেছিলেন যে কংগ্রেস কখনই চায়নি দলিত, আদিবাসী এবং ওবিসি নেতৃত্ব দেশ পরিচালনা করুক এবং দলিত নেতাদের অপমান করুক।"বাবাসাহেব আম্বেদকর ভারতরত্ন পেয়েছিলেন যখন একটি বিজেপি-সমর্থিত সরকার কেন্দ্রে ক্ষমতায় ছিল। বিজেপি দলিত এবং আদিবাসীদের সর্বাধিক প্রতিনিধিত্ব দেওয়ার চেষ্টা করে," তিনি বলেন, এনডিএ একজন দলিতের ছেলেকে (রাম নাথ কোবিন্দ এবং 2014 এবং 2019 সালে একজন আদিবাসী কন্যা (দ্রৌপদী মুর্মু) রাষ্ট্রপতি।

মোদি দাবি করেছেন যে কংগ্রেস এবং INDI জোট ওবি প্রতিনিধিত্বে "মিথ্যা ছড়াচ্ছে" কারণ তারা প্রকাশের পরে বিরক্ত হয়ে উঠেছে।

"পুরো নির্বাচনে, INDI জোটের কেবলমাত্র মোদীকে গালি দেওয়ার এজেন্ডা রয়েছে। প্রতিদিন নতুন গালাগালি উদ্ভাবন করছে। আমি তাদের জাতির জন্য কথা বলতে বলতে চাই। দূরদৃষ্টির অভাব রয়েছে। আমাদের দৃষ্টি আছে এবং আমরা তা বাস্তবে রূপান্তর করতে পারি," তিনি বলেছেনতিনি অভিযোগ করেন যে কংগ্রেস নেতৃত্বাধীন বিরোধীরাও "মিথ্যা ছড়াচ্ছে যে সংবিধান পরিবর্তন করা হবে (যদি আবার বিজেপি ক্ষমতায় আসে)।" এমনকি ডঃ আম্বেদকা এসে সংবিধান পরিবর্তন করতে চাইলেও তিনি তা করতে পারবেন না, "পি বলেন।

তিনি বলেছিলেন যে এটি তার জন্য সুযোগ ছিল পূর্বপুরুষের দ্বারা করা পাপগুলিকে মুক্ত করার, যারা দলিত এবং অনগ্রসর সম্প্রদায়ের লোকদের প্রতি অবিচার করেছিলেন।

মোদি দাবি করেছেন, ভারত জোট দলিত ও ওবিসি-র সংখ্যালঘুদের ভাগ দিতে চায়।"আমি এই চালকে অনুমতি দেব না। তারা ইতিমধ্যেই কর্ণাটকে সংখ্যালঘুদের কোটার একটি বড় অংশ দিয়ে একটি খেলা খেলেছে। আমি এটি করতে দেব না। এসসি এসটি এবং ওবিসি সম্প্রদায়ের লোকেরা অসুবিধার সম্মুখীন হয়েছে," তিনি বলেছিলেন।

কংগ্রেস কাশ্মীরে বাবাসাহেব আম্বেদকরের সংবিধান কার্যকর হতে দেয়নি।

"তারা 370 অনুচ্ছেদ সন্নিবেশ করে সংবিধানের অবমাননা করেছে, কিন্তু মোদি i বাতিল করেছেন এবং জম্মু ও কাশ্মীরের জনগণকে সামাজিক ন্যায়বিচারের অধিকার দিয়েছেন," তিনি যোগ করেছেন।সোলাপুর (এসসি) আসনে প্রতিদ্বন্দ্বিতা হবে কংগ্রেসের প্রণিতি শিন্ডে এবং বিজে মনোনীত প্রার্থী রাম সাতপুতে।