বিচারপতি অমৃতা সিনহার একক বিচারকের বেঞ্চ তার আদেশে বলেছে যে চুক্তিভিত্তিক কর্মীদের সংজ্ঞায় অঙ্গনওয়াড়ি কর্মী, প্যারা-শিক্ষক এবং নাগরিক স্বেচ্ছাসেবকদের অন্তর্ভুক্ত করা হবে।

বিচারপতি সিনহা ইসিআইকে নির্দেশ দিয়েছেন যে গণনা প্রক্রিয়ার জন্য লোকদের মোতায়েনের বিষয়টি কঠোরভাবে পোল প্যানেল দ্বারা প্রণীত নিয়মগুলিতে নির্দিষ্ট নিয়মগুলি মেনে চলার মাধ্যমে করা হয়।

হাওড়া লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী, রথীন চক্রবর্তী, হাইকোর্টে একটি পিটিশন দাখিল করেছিলেন যে হাওড়া মিউনিসিপ্যাল ​​কর্পোরেশন এবং বালি পৌরসভার সাথে সংযুক্ত কিছু চুক্তিভিত্তিক কর্মচারীকে কমিশনের নিয়ম লঙ্ঘন করে গণনার দায়িত্ব দেওয়া হয়েছিল।

তার আইনজীবী যুক্তি দিয়েছিলেন যে ইসিআইকে নিশ্চিত করা উচিত যে তার বিজ্ঞপ্তিটি কেবলমাত্র স্থায়ী রাজ্য সরকারী কর্মচারীদের গণনার দায়িত্ব নিযুক্ত করার আদেশ কঠোরভাবে অনুসরণ করা হয়েছে।

যাইহোক, কমিশনের কৌঁসুলি যুক্তি দিয়েছিলেন যে কোনও নির্দিষ্ট দৃষ্টান্ত বা প্রমাণ নেই যে কোনও চুক্তিভিত্তিক রাজ্য সরকারী কর্মচারীকে গণনার দায়িত্ব দেওয়া হয়েছিল।

উভয় পক্ষের শুনানি শেষে বিচারপতি সিনহা কমিশনকে নির্দেশ দেন যে মঙ্গলবার কোনো চুক্তিভিত্তিক কর্মীকে গণনার দায়িত্ব দেওয়া না হয়।