কলকাতা, বাংলাদেশী সুপারস্টার শাকিব খান, যার সর্বশেষ ছবি 'তুফান' প্রতিবেশী দেশের দর্শকদের সাড়া ফেলেছে, কলকাতায় এর সংবর্ধনা নিয়ে আশাবাদী, যেখানে এটি শুক্রবার প্রেক্ষাগৃহে আঘাত হেনেছে।

ভারতে ছবিটির মুক্তির আগে সাংবাদিকদের সাথে কথা বলার সময়, খান উত্তম কুমারের মতো সিনেমাটিক কিংবদন্তির সাথে শহরের ঐতিহাসিক সখ্যতার কথা উল্লেখ করে কলকাতায় বাংলা চলচ্চিত্রের সাফল্যের বিষয়ে আস্থা প্রকাশ করেন।

তিনি বলেন, "বাংলাদেশে 'তুফান'-এর অসাধারণ সাফল্যের পর, 18 বছরের রেকর্ড ভেঙে, আমরা এটি কলকাতার দর্শকদের কাছে উপস্থাপন করতে পেরে রোমাঞ্চিত।"

বাংলা চলচ্চিত্রের পারফরম্যান্স নিয়ে উদ্বেগকে সম্বোধন করে, খান সন্দেহবাদীদের চ্যালেঞ্জ করে বলেন, "কেন উত্তম কুমারের শহরে বাংলা চলচ্চিত্রের উন্নতি হবে না? এটা কি উত্তরাধিকার নয়?"

"তুফান একটি ঝড় বয়ে এনেছে যা অনুরণিত হবে," খান জোর দিয়েছিলেন। "বাংলার শ্রোতারা আমাদের চলচ্চিত্রের পিছনে সমাবেশ করবে, ঠিক যেমনটি তারা বলিউড এবং হলিউডের মুক্তির সাথে করে।"

পূর্ববর্তী ফিল্ম পারফরম্যান্সের উপর প্রতিফলিত করে, খান বক্স অফিসের গতিশীলতা বন্ধ করে দিয়ে বলেছিলেন, "অবশেষে, এটি দর্শকদের উপর নির্ভর করে।"

সহ-অভিনেতা মিমি চক্রবর্তী, 'তুফান'-এ তার মুখ্য ভূমিকার জন্য পরিচিত, ফিল্মটির বিশ্বব্যাপী আবেদন তুলে ধরেছেন, ইউটিউবের মতো প্ল্যাটফর্মে ভাইরাল সাফল্য উল্লেখ করেছেন যেখানে ছবির গানগুলি 67 মিলিয়ন বার দেখা হয়েছে৷

"আমরা ভারতীয় বক্স অফিসে একটি আশ্চর্যজনক প্রতিক্রিয়ার জন্য আশাবাদী," চক্রবর্তী যোগ করেছেন।

রায়হান রাফি পরিচালিত 'তুফান' ছবিতে শাকিব খানের পাশাপাশি অভিনয় করেছেন বাংলাদেশের তারকা চঞ্চল চৌধুরী ও মাসুমা রহমান নাবিলা। 90 এর দশকে সেট করা, চলচ্চিত্রটি একজন বাংলাদেশী গ্যাংস্টারের শোষণের বর্ণনা করে।

'তুফান' বর্তমানে বিশ্বব্যাপী 100 টিরও বেশি প্রেক্ষাগৃহে প্রদর্শিত হচ্ছে, অস্ট্রেলিয়া, মার্কিন যুক্তরাষ্ট্র এবং সংযুক্ত আরব আমিরাত সহ বেশ কয়েকটি দেশে বাঙালি প্রবাসী এবং ভারতীয় প্রবাসীদের আগ্রহকে ক্যাপচার করছে।