চেন্নাই, প্রধান বিরোধী AIADMK শনিবার অভিযোগ করেছে যে ডিএমকে শাসনের 'কুরুভাই' কৃষকদের জন্য বিশেষ প্যাকেজ প্রকল্প কর্ণাটক থেকে কাবেরী জলের তামিলনাড়ুর ন্যায্য অংশ পাওয়ার ব্যর্থতা আড়াল করার জন্য একটি 'চোখবাজি'।

এআইএডিএমকে সাধারণ সম্পাদক এডাপ্পাদি কে পালানিস্বামী বলেছেন, ভারত ব্লকের একটি গুরুত্বপূর্ণ উপাদান প্রতিবেশী রাজ্যে ক্ষমতায় থাকা কংগ্রেস দলকে রাজি করায় ক্ষমতাসীন ডিএমকে কর্ণাটক থেকে কাবেরির জল পেতে ব্যর্থ হয়েছে৷

'এক্স'-এ একটি পোস্টে, প্রাক্তন মুখ্যমন্ত্রী বলেছিলেন যে 'কুরুভাই' বিশেষ প্যাকেজ প্রকল্পের একটি সামান্য 78.67 কোটি টাকা ব-দ্বীপ অঞ্চলের রাজ্যের কৃষকদের চোখের জল মুছতে পারবে না এবং তাদের দুঃখও দূর করতে পারবে না এবং তামিলনাড়ুর জন্য জল পেতে ডিএমকে শাসনের ব্যর্থতা আড়াল করার জন্য এই প্রকল্পটি একটি 'চোখবাজি'।

"কাবেরী ব-দ্বীপ অঞ্চলের কৃষকদের চাহিদার দিকে মনোযোগ না দিয়ে এই প্রকল্পটি তাড়াহুড়ো করে ঘোষণা করা হয়েছে," তিনি অভিযোগ করেন৷ "এই প্রকল্পটি জনগণকে প্রতারণা করার জন্য ডিএমকে সরকারের রাজনৈতিক নাটকগুলির মধ্যে একটি এবং আমি এর তীব্র নিন্দা জানাই৷ "

বিরোধী দলের নেতা পালানিস্বামী, কাবেরী ব-দ্বীপ অঞ্চলের কৃষকদের কল্যাণের কথা বিবেচনা করে ডিএমকে সরকার অবশ্যই কর্ণাটক থেকে জল ছেড়ে দেওয়া নিশ্চিত করেছে।

14 জুন, 2024-এ, তামিলনাড়ুর কৃষিমন্ত্রী এম আর কে পানিরসেলভাম বলেছিলেন যে 'কুরুভাই' বিশেষ প্যাকেজ প্রকল্পটি 78.67 কোটি টাকা আনুমানিক ব্যয়ে বাস্তবায়িত হবে। ঐতিহ্যগতভাবে, স্বল্পমেয়াদী 'কুরুভাই' ধান চাষের উদ্দেশ্যে, প্রতি বছর 12 জুন মেট্টুর বাঁধ থেকে জল ছেড়ে দেওয়া হয়। এই বছর বাঁধে পর্যাপ্ত সঞ্চয়স্থান না থাকায়, ব-দ্বীপ অঞ্চলে চাষের জন্য জল ছাড়তে বিলম্ব হচ্ছে, পনিরসেলভাম বলেছিলেন।

এই প্রকল্পের অধীনে, যা কৃষকদের সাহায্য করার জন্য বিভিন্ন সহায়তা-পরিমাপের পরিকল্পনা করে, প্রায় এক লক্ষ একরের জন্য 2,000 টন ধানের বীজ কৃষি সম্প্রসারণ কেন্দ্রগুলির মাধ্যমে ভর্তুকি হারে বিতরণ করা হবে। রাষ্ট্রীয় অর্থায়নের মাধ্যমে এবং বিভিন্ন সম্পর্কিত সরকারী প্রকল্পগুলিকে একীভূত করার মাধ্যমে, কুরুভাই বিশেষ প্যাকেজ প্রকল্পটি বাস্তবায়িত হবে, পনিরসেলভম বলেছিলেন।