বেঙ্গালুরু, কর্ণাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া শনিবার পুলিশ সদস্যদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন যারা রিয়েলটর এবং অপরাধীদের সাথে হবন করে।

তিনি বলেন, পুলিশের অজান্তে কোনো অপরাধ সংঘটিত হতে পারে না এবং তাই ঊর্ধ্বতন কর্মকর্তাদের সর্বদা সাধারণ নাগরিকদের সাথে যোগাযোগ করা উচিত একটি এলাকায় সংঘটিত অবৈধ কার্যকলাপের তথ্য পেতে।

"পুলিশদের রিয়েল এস্টেট ব্যবসায়ীদের সাথে হবনবিংয়ের সাথে জড়িত হওয়া উচিত নয়। আমি আপনাকে স্পষ্ট ভাষায় বলছি যে যদি আমরা এটি সম্পর্কে জানতে পারি তবে আমরা কঠোর ব্যবস্থা নেব," সিদ্দারামাইয়া এখানে 2024 এর সিনিয়র পুলিশ অফিসারদের সম্মেলনের উদ্বোধন করার পরে সাংবাদিকদের বলেছিলেন।

তিনি বলেন, স্থানীয় পুলিশের অজ্ঞাতসারে মাদক ব্যবসা, ছিনতাই, চুরি, ছিনতাই ও জুয়া হতে পারে না।

"এটা সম্ভব নয় যে এই জিনিসগুলি স্থানীয় পুলিশের অজান্তে কাজ করতে পারে। কিছু জায়গায়, পুলিশ সদস্যরা এই ধরনের অপরাধীদের সাথে জড়িত হয়," মুখ্যমন্ত্রী বলেছিলেন।

সিদ্দারামাইয়া পুলিশ এবং গোয়েন্দা আধিকারিকদের মধ্যে সঠিক সমন্বয়ের প্রয়োজনীয়তার উপরও জোর দিয়েছেন এবং মতামত দিয়েছেন যে তাদের অভাব রয়েছে।

তিনি জোর দিয়েছিলেন যে পুলিশ সদস্যরা রাজনীতি থেকে দূরে থাকবেন এবং তাদের রাজনৈতিক অভিমুখ প্রদর্শন করবেন না।

এই প্রসঙ্গে, মুখ্যমন্ত্রী বিজয়পুরার একটি ঘটনার কথা স্মরণ করেন যেখানে কিছু পুলিশ সদস্য প্রকাশ্যে একটি দলের প্রতীক প্রদর্শন করেছিল।

"আমরা পুলিশ বাহিনীতে কোনও শৃঙ্খলা বরদাস্ত করব না," সিদ্দারামাইয়া সতর্ক করে দিয়েছিলেন।