বাগালকোট (কর্নাটক), প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সোমবার কংগ্রেসের বিরুদ্ধে ভোট ব্যাঙ্কের রাজনীতির স্বার্থে দেশে ধর্ম-ভিত্তিক সংরক্ষণের পরিকল্পনা করার অভিযোগ করেছেন, কিন্তু দৃঢ়ভাবে বলেছেন যে তিনি এটি হতে দেবেন না।

তিনি বলেছিলেন যে কংগ্রেসের এই প্রস্তাবটি সংখ্যালঘুদের খুশি করার জন্য কারণ এসসি/এসটি এবং ওবি সম্প্রদায় এখন বিজেপির সাথে রয়েছে।

"কর্নাটকে, কংগ্রেস সংবিধান পরিবর্তন করার এবং এসসি/এসটি এবং ওবিসিদের অধিকার কেড়ে নেওয়ার জন্য একটি প্রচার শুরু করেছে। আমাদের সংবিধান ধর্ম-ভিত্তিক সংরক্ষণকে স্বীকার করে না। কিন্তু কর্ণাটক সরকার মুসলিমদের ওবি সংরক্ষণের অংশ দিয়েছে," মোদি ড.

এই জেলা সদর শহরে একটি মেগা নির্বাচনী সমাবেশে ভাষণ দিতে গিয়ে তিনি বলেন, "তারা (কংগ্রেস) এটা নিয়ে মীমাংসা করবে না৷ তারা আগেও তাদের ইশতেহারে ধর্ম-ভিত্তিক সংরক্ষণের জন্য একটি আইন নিয়ে আসার কথা বলেছিল৷ একই রকম সংকেত রয়েছে৷ এবার তাদের ইশতেহারে।"

"আমি আমার দলিত, এসসি/এসটি এবং ওবিসি ভাই ও বোনদের কংগ্রেসের উদ্দেশ্য সম্পর্কে সচেতন করতে চাই৷ এই লোকেরা ধর্মের ভিত্তিতে, তাদের ভোটব্যাঙ্ক সুরক্ষিত রাখার জন্য, আপনার অধিকার লুট করার পরিকল্পনা করছে যা বাবাসাহেব আম্বেদকা দিয়েছিলেন এবং সংবিধান," তিনি যোগ করেছেন।

প্রবীণ বিজেপি নেতা বি এস ইয়েদিউরপ্পা, বিজেপি প্রার্থী এবং বাগালকোট (বাগলকোট) এবং বিজয়পুরা (বিজাপুর)-এর সাংসদরা -- যথাক্রমে পি সি গদিগৌদার এবং রমেশ জিগাজিনাগি -- সমাবেশে উপস্থিত ছিলেন।

সংসদে বেশিরভাগ এসসি, এসটি এবং ওবিসি সাংসদ বিজেপির বলে উল্লেখ করে মোড বলেছিলেন, "তাই তারা মনে করে যে এসসি, এসটি এবং ওবিসিরা বিজেপির সাথে রয়েছে৷ সংখ্যালঘুদের আস্থা অর্জনের জন্য, তারা এসসি, এসটি থেকে লুট করতে চায়৷ এবং ওবিসি এবং এটি সংখ্যালঘুদের দেবে আপনি কি এটি হতে দেবেন?"

"আমি আজ আমার দলিত, আদিবাসী এবং ওবিসি ভাই-বোনদের গ্যারান্টি দিতে চাই। কংগ্রেসের এ ধরনের উদ্দেশ্য সফল হতে দেব না। আপনার অধিকার রক্ষার জন্য, আপনার সংরক্ষণের জন্য, মোদী যে কোনও প্রান্তে যাবেন। আমি আপনাকে এই আশ্বাস দিচ্ছি," তিনি যোগ করা হয়েছে