নয়াদিল্লি, কংগ্রেস সাংসদ মানিকম ঠাকুর রবিবার বলেছেন যে তিনি লোকসভার স্পিকার ওম বিড়লাকে চিঠি লিখেছেন, তাকে সংসদ কভার করা সাংবাদিকদের উপর কোভিড নিষেধাজ্ঞা তুলে নেওয়ার আহ্বান জানিয়েছেন।

'এক্স'-এর একটি পোস্টে, তিনি 27 জুন বিড়লাকে লেখা তাঁর চিঠির একটি অনুলিপি শেয়ার করেছেন।

সংসদ কভার করা সাংবাদিকদের উপর কোভিড বিধিনিষেধ প্রত্যাহার করার জন্য মাননীয় @loksabhaspeaker কে লিখেছেন। প্রতিবন্ধকতার নামে প্রতিষ্ঠিত সাংবাদিকদের সীমাবদ্ধ করা হচ্ছে। মিডিয়া অ্যাক্সেস পুনরুদ্ধার করার এবং তাদের সঠিক জায়গা দেওয়ার সময় এসেছে,” ঠাকুর পোস্টে বলেছিলেন।

বিড়লাকে লেখা চিঠিতে তিনি বলেছিলেন যে বেশ কয়েকজন সাংবাদিক, যাদের মধ্যে অনেকেই এক দশকেরও বেশি সময় ধরে সংসদ কভার করছেন, COVID-19 প্রোটোকলের নামে বিধিনিষেধের মুখোমুখি হচ্ছেন।

"তাদের সংসদে প্রবেশ করতে বাধা দেওয়া কেবল তাদের পেশাগত দায়িত্বকেই বাধা দেয় না বরং জনগণের কাছে সঠিক তথ্যের প্রবাহকেও সীমাবদ্ধ করে। আমাদের জাতির গণতান্ত্রিক নৈতিকতা রক্ষার স্বার্থে, সমস্ত স্বীকৃত সাংবাদিকদের কার্যধারা কভার করার অনুমতি দেওয়া অপরিহার্য। কোনও বাধা ছাড়াই,” কংগ্রেস সাংসদ চিঠিতে বলেছেন।

"আমি আপনাকে অনুরোধ করছি বর্তমান বিধিনিষেধের পুনর্বিবেচনা করার জন্য এবং সমস্ত স্বীকৃত সাংবাদিকদের সম্পূর্ণ অ্যাক্সেসের অনুমতি দেওয়ার জন্য। এই ধরনের পদক্ষেপ একটি মুক্ত সংবাদপত্রের প্রতি আমাদের প্রতিশ্রুতিকে শক্তিশালী করবে এবং আমাদের গণতন্ত্রকে শক্তিশালী এবং স্বচ্ছ রাখা নিশ্চিত করবে," ঠাকুর যোগ করেছেন।