উনা/হামিরপুর (HP), 23 মে () হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী সুখবিন্দর সিং সুখু বৃহস্পতিবার দাবি করেছেন যে কংগ্রেসের বিদ্রোহী দেবেন্দ্র ভুট্টো, যিনি "নিজেকে রাজনৈতিক বাজারে নিয়েছিলেন" গতকাল রাতে বিজেপির কাছ থেকে পাওয়া জিনিসগুলির একটি ছোট স্যুটকেস নিয়ে এসেছিলেন। এবং আমরা এটির জন্য অনুসন্ধান করছি।

কুটেহার বিধানসভা আসনের উপনির্বাচনে ভুট্টো বিজেপির প্রার্থী। তিনি কংগ্রেসের ছয়জন প্রাক্তন বিদ্রোহী বিধায়কের একজন যিনি ফেব্রুয়ারির রাজ্যসভা নির্বাচনে বিজে মনোনীত প্রার্থীকে ভোট দিয়েছিলেন।

রাজ্যের বজ এবং কাট মোশন চলাকালীন উপস্থিত না থাকার জন্য ছয়জনকেই অযোগ্য ঘোষণা করা হয়েছিল। তারা নিজ নিজ নির্বাচনী এলাকা থেকে বিজেপির টিকিটে লড়ছেন।

কুটলেহার বিধানসভা আসন থেকে কংগ্রেস প্রার্থী বিবেক শর্মা এবং হামিরপুর লোকসভা আসন থেকে সাতপা রাইজাদার জন্য ভোট চাওয়ার জন্য বঙ্গনায় একটি নির্বাচনী সমাবেশে ভাষণ দিয়ে তিনি জনগণকে ভুট্টোকে পরাজিত করতে ঐক্যবদ্ধভাবে ভোট দেওয়ার আবেদন করেছিলেন।

"দেবেন্দ্র ভুট্টো, যিনি নিজেকে রাজনৈতিক বাজারে বিক্রি করেছিলেন, গতকাল রাতে বিজেপির কাছ থেকে পাওয়া জিনিসগুলির ছোট স্যুটকেস নিয়ে এসেছিলেন। আমরা এটির জন্য অনুসন্ধান করছি," তিনি বলেছিলেন।

সুখু অভিযোগ করেছেন যে যখনই ভুট্টো তাঁর কাছে আসতেন, তিনি কোমলতার কথা বলতেন এবং অর্থের লোভী ছিলেন।

তিনি বলেন, ভুট্টো 2022 সালে তার প্রায় 5 কোটি টাকার সম্পদ দেখিয়েছিলেন। এখন 1 মাস পর তিনি হলফনামায় 15 কোটি রুপি দেখিয়েছেন, তিনি বলেন, ভুট্টোর কী জাদু আছে যে তার সম্পদ ব্যাপকভাবে বেড়েছে।

মুখ্যমন্ত্রী বলেন, যারা মুদ্রা নোটের মাধ্যমে ক্ষমতা দখল করতে চায় তাদের শিক্ষা দেওয়ার সঠিক সময় 1 জুন।

এদিকে, কংগ্রেস বিদ্রোহী এবং সুজনপুর বিধানসভা আসনের বিজেপি প্রার্থী রাজিন্দে রানা অকারণে ছয়জন বহিষ্কৃত কংগ্রেস বিধায়ককে অবাঞ্ছিত বিতর্কে টেনে আনার জন্য মুখ্যমন্ত্রীকে লক্ষ্য করেছেন এবং অভিযোগ করেছেন যে সুখুর পরিবার রাজ্যের বৃহত্তম খনি মাফিয়া।

নির্বাচনী এলাকায় তার নির্বাচনী জনসভার সময়, রানা বলেছিলেন, "মুখ্যমন্ত্রী ছয় প্রাক্তন কংগ্রেস বিধায়ক এবং তিনজন নির্দল সহ নয়জন বিধায়কের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করেছেন, যারা 27 ফেব্রুয়ারি রাজ্যসভা নির্বাচনে বিজেপির পক্ষে ভোট দিয়েছিলেন। সুখুর পরিবারই রাজ্যের সবচেয়ে বড় মাইনিং মাফিয়া।"