নয়ডা, নয়ডা পুলিশ বৃহস্পতিবার বলেছে যে তারা 800 কেজি গাঁজা জব্দ করেছে, যার মূল্য কালো বাজারে প্রায় 4 কোটি টাকা, এবং এটি পরিবহনকারী তিনজনকে গ্রেপ্তার করেছে।

ওড়িশা থেকে 2,000 লিটার কীটনাশক সহ ট্রাকে গাঁজা লুকিয়ে রাখা হয়েছিল, তারা বলেছে।

বুধবার গভীর রাতে স্থানীয় সেক্টর 58 থানার আধিকারিকদের সাথে নয়ডা পুলিশের ক্রাইম রেসপন্স টিম (সিআরটি) দ্বারা সেক্টর 62 গোলচত্বরে ট্রাকটি আটক করা হয়েছিল।

"তিন অভিযুক্তকে সিআরটি এবং সেক্টর 58 টিম গ্রেপ্তার করেছে এবং তাদের কাছ থেকে প্রায় আট কুইন্টাল গাঁজা (4 কোটি টাকা মূল্যের) এবং কীটনাশক (60 লাখ টাকা) উদ্ধার করা হয়েছে। তাদের কাছ থেকে একটি ট্রাক এবং একটি গাড়িও উদ্ধার করা হয়েছে, " বললেন ডিসিপি (নয়ডা) বিদ্যা সাগর মিশ্র।

অতিরিক্ত ডিসিপি (নয়ডা) মণীশ কুমার মিশ্র বলেছেন, ট্রাক ছাড়াও একটি মারুতি সিয়াজ গাড়িও আটক করা হয়েছে।

তিনি সাংবাদিকদের বলেন, "এই গাড়িটি ট্রাকের জন্য একটি এসকর্ট যান হিসাবে কাজ করেছিল, ট্রাকের আগে তাদের রুটে যেকোন আসন্ন পুলিশ বা নিরাপত্তা চেক সম্পর্কে সতর্কতা জাগিয়েছিল।"

জব্দকৃত মাদকদ্রব্যের দাম সম্পর্কে এডিসিপি মিশ্র বলেন, "কালোবাজারে গাঁজার দাম তার মানের উপর নির্ভর করে। এই গাঁজাটি ভালো মানের।"

পুলিশ জানিয়েছে, গ্রেপ্তারকৃতদের গ্যাং লিডার সুদামা চৌধুরী, অনীশ এবং প্রবীণ পাসওয়ান হিসাবে চিহ্নিত করা হয়েছে।

চৌধুরী এবং পাসওয়ান বিহারের ভোজপুরের বাসিন্দা, আর অনীশ হরিয়ানার নুহের বাসিন্দা, পুলিশ জানিয়েছে।

ডিসিপি মিশ্র বলেন, গ্যাং লিডার সুদামা চৌধুরীকে এর আগেও একই ধরনের অপরাধে গ্রেফতার করা হয়েছে।

"নয়ডার এক্সপ্রেসওয়ে থানায় দায়ের করা একটি মামলায় দুই মাস আগে তাকে জেল থেকে মুক্তি দেওয়া হয়েছিল," তিনি যোগ করেছেন।

পুলিশ জানিয়েছে, আটক ট্রাকটি রাজস্থানে নিবন্ধিত এবং গাড়িটি বিহারে নিবন্ধিত।

নারকোটিক ড্রাগস অ্যান্ড সাইকোট্রপিক সাবস্ট্যান্সেস (এনডিপিএস) আইনের বিধানের অধীনে অভিযুক্তদের বিরুদ্ধে সেক্টর 58 থানায় একটি এফআইআর দায়ের করা হয়েছে, পুলিশ জানিয়েছে, আরও আইনি প্রক্রিয়া চলছে।