ভুবনেশ্বর (ওড়িশা)[ভারত], ইসিআইয়ের আনুষ্ঠানিক প্রবণতা দেখানোর পরে যে ওডিশা বিধানসভা নির্বাচনে বিজেপি 77টি আসন এবং 19টি লোকসভা আসনে এগিয়ে রয়েছে, ওডিশা বিজেপির সহ-সভাপতি গোলক মহাপাত্র বলেছেন যে ওড়িশার মানুষ বর্তমান বিজুতে বিরক্ত হয়ে পড়েছে। জনতা দল (বিজেডি) এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে তাদের নেতা হিসাবে এগিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

মহাপাত্র বলেছেন, "ওড়িশার মানুষ বর্তমান সরকারের উপর বিরক্ত ছিল এবং বিজেপির কর্মীরা ওড়িশায় অনেক কাজ করেছে। প্রধানমন্ত্রী মোদী এবং কেন্দ্রীয় মন্ত্রীদের নির্বাচনী সমাবেশ আমাদের উপকৃত হয়েছে। সিএম নবীন পট্টনায়েক একটিতে পিছিয়ে আছেন। এই মুহূর্তে আসনগুলি প্রাথমিক প্রবণতায়, বিধানসভা নির্বাচনে বিজেপি 77টি আসনে এবং লোকসভা নির্বাচনে 19টি আসনে এগিয়ে রয়েছে।"

তিনি আরও বলেছিলেন যে ওড়িশার লোকেরা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সাথে এগিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে এবং তারা বিজু জনতা দল (বিজেডি) থেকে মুক্তি পেতে চায়।

"প্রবণতা দেখে আমরা বলতে পারি যে সন্ধ্যার মধ্যে বিজেপি রাজ্যে সরকার গঠন করবে। ওড়িশার মানুষ বিজেপিকে পূর্ণ সমর্থন দিয়েছে," তিনি যোগ করেছেন।

ইসিআই-এর অফিসিয়াল প্রবণতা অনুসারে, বিজেপি সংখ্যাগরিষ্ঠতা পেরিয়েছে; ওড়িশা বিধানসভা নির্বাচনে 77টি আসনে এগিয়ে। রাজ্যের 21টি লোকসভা আসনের মধ্যে 19টিতেও এগিয়ে রয়েছে বিজেপি। বিজেডি 53টি আসনে, কংগ্রেস 12টি আসনে এগিয়ে রয়েছে। ওড়িশা বিধানসভায় সংখ্যাগরিষ্ঠতার সংখ্যা ৭৪।

এদিকে রাজ্যের লোকসভা এবং রাজ্য বিধানসভা নির্বাচনের সর্বশেষ প্রবণতার পরে বিজেপি সদর দফতরে উদযাপনের মধ্যে লাড্ডু তৈরি করা হচ্ছে।

লোকসভা নির্বাচনের সপ্তম ও চূড়ান্ত পর্বের সাথে ১ জুন ওড়িশায় ভোট শেষ হয়েছে। ওড়িশায় বিধানসভা নির্বাচন একই সাথে সংসদ নির্বাচনের সাথে অনুষ্ঠিত হয়েছিল।

ওড়িশার রাজ্যপাল রঘুবর দাস 3 জুন আজকের গণনার আগে 16 তম ওড়িশা রাজ্য বিধানসভা ভেঙে দিয়েছিলেন।

ওড়িশা, মোট 21টি লোকসভা কেন্দ্র এবং 146টি বিধানসভা কেন্দ্র নিয়ে, 13 মে অনুষ্ঠিত প্রথম ধাপের সাথে চারটি ধাপে ভোট হয়েছে এবং পরবর্তী ধাপগুলি 20 মে, 25 মে এবং 1 জুন অনুষ্ঠিত হয়েছে।