ওকনের যাত্রা, উচ্চ এবং নিম্ন দ্বারা চিহ্নিত, ব্র্যাকলি-ভিত্তিক মার্সিডিজ স্কোয়াডের সাথে গভীরভাবে জড়িত, যেখানে তিনি জুনিয়র দলের সদস্য, GP3 শিরোনামধারী এবং পরে 2019 সালে F1 টিমের রিজার্ভ ড্রাইভার ছিলেন।

হাই পারফরম্যান্স পডকাস্টের সাথে একটি কথোপকথনে, ওকন হ্যামিল্টনের সাথে কাজ করার সময় তাকে "আশ্চর্য" রেখে যাওয়া মুহূর্তগুলি সম্পর্কে খুলেছিলেন। এই সময়টি ওকনের জন্য একটি চ্যালেঞ্জিং পর্যায় অনুসরণ করেছিল, যিনি 2018 মরসুমের পরে ফোর্স ইন্ডিয়াতে তার আসনটি হারিয়েছিলেন কিন্তু মার্সিডিজে সান্ত্বনা এবং শেখার সুযোগ পেয়েছিলেন। এখন, যখন সে আলপাইনের সাথে তার পঞ্চম এবং শেষ সিজনে নেভিগেট করছে, মার্সিডিজের ওকনের ক্যারিয়ার ম্যানেজমেন্ট তাকে পাওয়ার হাউস টিমের সাথে সংযুক্ত রাখে।

মার্সিডিজের রিজার্ভ ড্রাইভার হিসাবে তার সময়কে প্রতিফলিত করে, ওকন ভাগ করেছেন কিভাবে হ্যামিল্টনের উত্সর্গ এবং পেশাদারিত্ব তার প্রাকৃতিক প্রতিভার বাইরে দাঁড়িয়েছিল। "আমার মনে আছে লুইস বিভিন্ন বিপণন ইভেন্ট থেকে এসেছেন এবং একটি রেস উইকএন্ডে এই সমস্ত জিনিসগুলি - লুইস একজন খুব ব্যস্ত মানুষ," ওকন বর্ণনা করেছিলেন। "রেসিং ছাড়াও, রেসট্র্যাকে বেশি মনোযোগী এমন কিছু ড্রাইভারের তুলনায় এটি কিছু পার্থক্য। তিনি কীভাবে তার ফোকাসকে এক জিনিস থেকে অন্য জিনিসে পরিবর্তন করেন তা দেখে আমি অবাক হয়েছিলাম। তিনি সরাসরি পয়েন্টে এসেছিলেন, সম্পূর্ণভাবে কিছু পরে তার প্রকৌশলীর সাথে ফিরে এসেছিলেন। ভিন্ন।"

যেটি ওকনকে সবচেয়ে বেশি প্রভাবিত করেছিল তা হল হ্যামিল্টনের তার অসংখ্য অফ-ট্র্যাক প্রতিশ্রুতি এবং রেসিংয়ের জন্য প্রয়োজনীয় তীব্র ফোকাসের মধ্যে নির্বিঘ্নে স্থানান্তর করার ক্ষমতা। হ্যামিল্টনের সূক্ষ্ম পদ্ধতি, নোট সহ কাগজ বোর্ড বজায় রাখা সহ, ওকনের উপর স্থায়ী প্রভাব ফেলেছে। "তার কাছে সব সময়ই নোটের কাগজের বোর্ড থাকত এবং এক বছর থেকে অন্য বছর, বা এক সেশনে অন্য সেশনে ভুলে না যাওয়ার জন্য তার সবসময় নোট থাকত। এখন আমিও তাই করি।"

হ্যামিল্টন পর্যবেক্ষণ করার আগে তিনি কখনই নোট নেননি তা স্বীকার করে, ওকন এখন অনুরূপ অনুশীলন অনুসরণ করে, তার প্রকৌশলীদের জন্য তার ফোনে সূক্ষ্ম নোট সংরক্ষণ করে। "পারফরম্যান্স মিটিং, সমস্যাগুলি সমাধান করার জন্য, আমাদের যে সমস্ত পয়েন্টগুলির মধ্য দিয়ে যেতে হবে যা আমি মূলত একটি উদাহরণ হিসাবে রেখেছি," ওকন ব্যাখ্যা করেছিলেন। "যদি আমি সঠিক মুহুর্তে সেগুলি না লিখি যে আমি গাড়ি থেকে বের হতে যাচ্ছি, আমি ঠিক মনে রাখব না বা তারা আরও অস্পষ্ট হতে চলেছে।"

হ্যামিল্টনের কৌশলগুলিকে ওকনের গ্রহণ করা তার ক্যারিয়ারে চ্যাম্পিয়নের গভীর প্রভাবকে বোঝায়। "যদি আমি একটি বিপণন ইভেন্টে যাই এবং তারপরে ফিরে আসি এবং আমি মনে করি, 'আমার কাছে খুব আকর্ষণীয় কিছু ছিল, কিন্তু আমি এটি মনে রাখি না,' কল্পনা করুন যে এর জন্য মূলত কত খরচ হবে - আমাদের, আমাদের পারফরম্যান্সের জন্য।"