মুম্বাই, ঋণ-বোঝাই শাপুরজি পালোনজি গ্রাউ-এর সহ-মালিকানাধীন একটি বিনিয়োগ প্ল্যাটফর্ম হায়দ্রাবাদের একটি বাণিজ্যিক রিয়েল এস্টেট প্রকল্পে 2,20 কোটি টাকায় তার অংশীদারিত্ব বিক্রি করেছে, বুধবার সূত্র জানিয়েছে।

সিঙ্গাপুরের জিআইসি টিএসআই বিজনেস পার্ক (হায়দরাবাদ) প্রাইভেট লিমিটেডের অংশীদারিত্ব কিনেছে বলে জানা গেছে, সূত্র জানিয়েছে।

SPREF II, শাপুরজি পালোনজি গ্রুপ এবং জার্মা বীমাকারী অ্যালিয়ানজের মালিকানাধীন বিনিয়োগ প্ল্যাটফর্ম, ডিসেম্বর 2019-এ TSIBPH-এ একটি নিয়ন্ত্রণকারী অংশীদারিত্ব অর্জন করেছে।

একটি বিবৃতি অনুসারে, TSIBPH প্রায় 2.4 মিলিয়ন বর্গফুটের গ্রস লিজযোগ্য এলাকা সহ হায়দরাবার গাচিবোলিতে একটি আইটি বিশেষ অর্থনৈতিক অঞ্চলের ওয়েভারক-এর মালিক।

বিবৃতিতে বলা হয়েছে, "TSIBPH-এ SPREF II-এর কাছে থাকা সিকিউরিটিগুলি বিশ্বব্যাপী প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের যোগদানের উদ্যোগ দ্বারা ক্রয় করা হয়েছে, যা FY24-25-এ ভারতীয় রিয়েল এস্টেটে সবচেয়ে বড় লেনদেনগুলির একটিকে চিহ্নিত করে," বিবৃতিতে বলা হয়েছে৷

যাইহোক, এসপি গ্রুপে অর্থের পরিমাণ তাৎক্ষণিকভাবে পরিষ্কার করা হয়নি কারণ বিনিয়োগ প্ল্যাটফর্ম SPREF II-তে এর অংশীদারি নিশ্চিত করা যায়নি।

"এই লেনদেন ভারতীয় রিএস্টেট বাজারের অন্তর্নিহিত আকর্ষণকে আন্ডারলাইন করে," শাপুরজি পালোনজি ইনভেস্টমেন্ট অ্যাডভাইজার্সের চিফ এক্সিকিউটিভ রাজেস আগরওয়াল বলেছেন।