জম্মু, এসএসপি বিনোদ কুমার সীমান্ত নিরাপত্তা গ্রিড পর্যালোচনা করার জন্য আন্তর্জাতিক সীমান্ত (আইবি) বরাবর এলাকা পরিদর্শন করেছেন এবং বলেছেন যে জম্মু জেলায় আগামী দিনে বর্ডার পুলিশ পোস্টগুলি (বিপিপি) আরও শক্তিশালী করা হবে, পুলিশ বৃহস্পতিবার জানিয়েছে।

পুলিশ জম্মু অঞ্চলের বিভিন্ন সীমান্ত গ্রামে 560 টিরও বেশি নতুন প্রশিক্ষিত জওয়ানকে মোতায়েন করেছে যাতে তারা অনুপ্রবেশ বিরোধী এবং সন্ত্রাসবিরোধী গ্রিডকে শক্তিশালী করতে পারে।

বর্ডার পুলিশ পোস্টগুলি প্রতিরক্ষার তৃতীয় লাইন হিসাবে কাজ করে, যথাক্রমে বিএসএফ এবং সেনাবাহিনীর প্রাথমিক এবং মাধ্যমিক ভূমিকার পরিপূরক।

"সীমান্ত গ্রিড উন্নত করতে এবং জম্মু জেলার সীমান্ত অঞ্চলে বিদ্যমান পরিকাঠামো বাড়ানোর জন্য, সিনিয়র সুপারিনটেনডেন্ট অফ পুলিশ আরএস পুর এবং আর্নিয়া সেক্টরের সীমান্ত বেল্টগুলি সফর করেছেন," একজন পুলিশ কর্মকর্তা জানিয়েছেন।

জম্মু জেলার সীমান্ত গ্রিডকে শক্তিশালী করার জন্য তাদের ব্যাপকভাবে আপগ্রেড করার লক্ষ্যে বর্তমান সুযোগ-সুবিধা এবং রসদ সম্পর্কে সরাসরি জ্ঞান অর্জনের লক্ষ্যে এই সফরের লক্ষ্য ছিল, অফিসার বলেছেন।

আল্লাহ, আগ্রা চক, আরনিয়া এবং আরএস পুরায় বর্ডার পুলিশ পোস্ট পরিদর্শনের সময়, এসএসপি অবকাঠামো উন্নত করার প্রয়োজনীয়তার উপর জোর দেন এবং তাদের বর্তমান ক্ষমতা মূল্যায়ন করেন।

"এই উদ্যোগটি সমগ্র জম্মু জেলাকে কভার করে, বিশেষ করে সীমান্ত এলাকায় জোর দেওয়া," অফিসার যোগ করেছেন।

কুমার সীমান্ত পুলিশ পোস্টগুলির অপারেশনাল প্রস্তুতি নিয়েও সন্তুষ্টি প্রকাশ করেছেন এবং কর্মকর্তা ও কর্মকর্তাদের তাদের কর্তব্যের প্রতি নিষ্ঠা ও প্রতিশ্রুতি দিয়ে কাজ চালিয়ে যাওয়ার আহ্বান জানিয়েছেন। বিপিপিগুলোকে আরও শক্তিশালী করা হবে বলেও আশ্বাস দেন তিনি।

"বর্তমানে, নিয়মিত জনবলের পাশাপাশি গ্রাম প্রতিরক্ষা গোষ্ঠীর সহায়তায় পদগুলিকে শক্তিশালী করা হচ্ছে," অফিসার উল্লেখ করেছেন৷