প্রয়াগরাজ, বুধবার এলাহাবাদ হাইকোর্টে একটি জনস্বার্থ মামলা দায়ের করা হয়েছে যাতে হাতরাসে একটি ধর্মীয় মণ্ডলীতে 121 জনের প্রাণহানির দাবিতে সিবিআই তদন্তের দাবি করা হয়।

আইনজীবী গৌরব দ্বিবেদীর দায়ের করা পিআইএলে বলা হয়েছে যে জেলা আধিকারিকরা যে অবহেলার কারণে পদদলিত হয়েছে তার জন্য "সম্পূর্ণ দায়ী"।

প্রধান বিচারপতি এবং অন্যান্য বিচারকদের উদ্দেশে তার আবেদনে, দ্বিবেদী বলেছেন যে মিডিয়ার মাধ্যমে জানা গেছে যে হাতরাস জেলায় 'সৎসঙ্গ'-এর পরে যে পদদলিত হয়েছিল তাতে একশোরও বেশি লোক মারা গিয়েছিল এবং অনেকে আহত হয়েছিল।

জেলা আধিকারিকদের যে কোনও অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলার সমস্ত ব্যবস্থা রয়েছে এবং উত্তর প্রদেশ সরকার নতুন প্রযুক্তির জন্য প্রচুর অর্থ ব্যয় করছে, পিটিশনে বলা হয়েছে।

পিটিশনটি একটি "ন্যায্য তদন্ত" নিশ্চিত করার জন্য এই ঘটনার সিবিআই তদন্তের আদেশ দেওয়ার জন্য হাইকোর্টকে অনুরোধ করেছে এবং একটি বিশেষ তদন্ত দল দ্বারা ঘটনাটি তদন্ত করার জন্য রাজ্য সরকারকে নির্দেশ দেওয়ার দাবি জানিয়েছে।

পিটিশনে রাজ্য সরকারের কাছে পুলিশ মহাপরিচালক, হাতরাসের বিভাগীয় কমিশনার, হাতরাসের জেলা ম্যাজিস্ট্রেট, হাতরাসের সিনিয়র পুলিশ সুপার এবং হাথ্রাসের ফুলেরা থানার এসএইচওকে বরখাস্ত করার নির্দেশনা চেয়েছিল।

আদালত সূত্র জানিয়েছে যে পিআইএলের শুনানির তারিখ এখনও ঠিক হয়নি।