নয়াদিল্লি, রিয়েলটি ফার্ম এলডেকো ইনফ্রাস্ট্রাকচার অ্যান্ড প্রপার্টিজ লিমিটেড (ইআইপিএল) এবং এইচডিএফ ক্যাপিটাল অ্যাডভাইজাররা আবাসন প্রকল্পগুলি বিকাশের জন্য তাদের যোগদানের প্ল্যাটফর্মে অতিরিক্ত 350 কোটি টাকা প্রতিশ্রুতিবদ্ধ করেছে।

একটি বিবৃতিতে, Eldeco তাদের যৌথ প্ল্যাটফর্মের প্রতি ভারত জুড়ে আবাসিক প্রকল্পগুলির উন্নয়নের লক্ষ্যে 350 কোটি টাকার তহবিলের সর্বশেষ রাউন্ড ঘোষণা করেছে। এই সর্বশেষ তহবিল দিয়ে, প্ল্যাটফর্মের আকার দাঁড়িয়েছে 850 কোটি টাকা।

"প্রথম এবং দ্বিতীয় রাউন্ডের তহবিল স্থাপনের সাথে, 350 কোটি টাকার তৃতীয় রাউন্ড ইনজেকশন দিল্লি গুরুগ্রাম, লুধিয়ানা, সোনিপাত এবং গোয়া নামে একাধিক শহরে গ্রুপ হাউজিং এবং প্লট করা উন্নয়ন প্রকল্পের উন্নয়নকে আরও ত্বরান্বিত করবে," এটি যোগ করা হয়েছে

সংস্থাটি বলেছে যে প্ল্যাটফর্মটি ইতিমধ্যে পানিপথ, সোনিপত, লুধিয়ানা, রুদ্রপুর, ঋষিকেশ, কাসাউলি, গ্রেট নয়ডা (পশ্চিম) এবং গুরুগ্রামে আবাসিক প্রকল্পগুলিতে 500 কোটি টাকা স্থাপন করেছে।

"প্ল্যাটফর্মের 17টি প্রকল্প জুড়ে ক্রমবর্ধমান রাজস্ব সম্ভাব্যতা 8,000 কোটি টাকা অনুমান করা হয়েছে। এর মধ্যে, 2,00 কোটি টাকার অনুমিত রাজস্ব সহ প্রকল্পগুলি ইতিমধ্যেই পানিপথ, সোনিপথ, ঋষিকেশ এবং কাসৌলিতে চালু করা হয়েছে, বিবৃতিতে বলা হয়েছে৷

এলডেকো গ্রুপের চেয়ারম্যান পঙ্কজ বাজাজ বলেন, এইচডিএফসি ক্যাপিটা-এর সঙ্গে অংশীদারিত্ব সঠিক সময়ে এসেছে।

"দীর্ঘদিনের মন্দার পর, গত কয়েক বছরে সারা দেশে প্রিমিয়াম হাউজিংয়ের চাহিদা বেড়েছে। প্রথমবারের মতো বাড়ির ক্রেতা ছাড়াও, চাহিদার উল্লেখযোগ্য শতাংশ এমন লোকেদের কাছ থেকে আসছে যারা নতুন এবং ভালো বাড়ি আপগ্রেড করতে চান।" সে বলেছিল.

রিয়েল এস্টেট বাজারের সমস্ত অংশ এই মুহূর্তে ভারতে গুলি চালাচ্ছে, তিনি যোগ করেছেন।

এইচডিএফসি ক্যাপিটাল অ্যাডভাইজারস-এর এমডি এবং সিইও বিপুল রুংটা বলেন, "এল্ডেকো গ্রুপের সাথে আমাদের অবিরত সহযোগিতা উন্নয়ন এবং ডেলিভারির একটি ভালো ট্র্যাক রেকর্ডের সাথে বুদ্ধিমানের শীর্ষ-রেটেড ডেভেলপারদের অংশীদারিত্বের কৌশলকে তুলে ধরেছে এই বিনিয়োগের মাধ্যমে, আমরা উচ্চ-উন্নত করার লক্ষ্য নিয়েছি। ভারত জুড়ে টায়ার 1 এবং টায়ার 2 শহরে সাশ্রয়ী মূল্যে মানসম্পন্ন বাড়িগুলি।"

Eldeco গ্রুপ, পঙ্কজ বাজাজ দ্বারা প্রচারিত, উত্তর ভারতের অন্যতম প্রধান রিএস্টেট ডেভেলপার। এনসিআর-এ উপস্থিতি ছাড়াও, গ্রুপের উত্তর ভারতের প্রকল্প i টায়ার 2 শহর রয়েছে।

গ্রুপটি লখনউতে তালিকাভুক্ত সংস্থা Eldeco হাউজিং ইন্ডাস্ট্রিজ লিমিটেড (EHIL) এর মাধ্যমে এবং বাকি ভারতে ব্যক্তিগতভাবে হেল EIPL এর মাধ্যমে পরিচালনা করে।

এলডেকো গ্রুপ রিয়েল এস্টেট উন্নয়নে প্রায় 30 মিলিয়ন বর্গ ফুটের 200টি প্রকল্প সরবরাহ করেছে।

এগুলি ছাড়াও, গ্রুপের বাস্তবায়নের বিভিন্ন পর্যায়ে 35 মিলিয়ন বর্গফুট সহ 30টি প্রকল্প রয়েছে।

এইচডিএফসি ক্যাপিটাল, এইচডিএফসি ব্যাংক লিমিটেডের একটি সহযোগী, এইচডিএফসি গ্রুপের রিয়েল এস্টেট প্রাইভেট ইকুইট শাখা।

এইচডিএফসি ক্যাপিটাল হল এইচডিএফসি ক্যাপিটাল অ্যাফোর্ডেবল রিয়েল এস্টেট ফান্ড 1 (এইচ-কেয়ার 1), এইচডিএফসি ক্যাপিটাল অ্যাফোর্ডেবল রিয়েল এস্টেট ফান্ড 2 (এইচ-কেয়ার 2) এবং এইচডিএফসি ক্যাপিটাল অ্যাফোরডেবল রিয়েল এস্টেট ফান্ড 3 (এইচ-কেয়ার 3) এর বিনিয়োগ ব্যবস্থাপক, যা SEBI-তে একটি বিভাগ II বিকল্প বিনিয়োগ তহবিল হিসাবে নিবন্ধিত। এই তহবিলগুলি একত্রিত করে একটি USD 3 বিলিয়ন + প্ল্যাটফর্ম তৈরি করে যা ভারতে সাশ্রয়ী মূল্যের মধ্য-আয়ের আবাসনের উন্নয়নকে লক্ষ্য করে।