নয়াদিল্লি, নির্বাচন কমিশনের প্রবণতা অনুসারে হিমাচল প্রদেশের মান্ডি থেকে বিজেপি প্রার্থী 75,000 ভোটের ব্যবধানে এগিয়ে থাকায় অভিনেত্রী কঙ্গনা রানাউত সংসদ সদস্য হওয়ার পথে।

কংগ্রেসের বিক্রমাদিত্য সিংয়ের বিরুদ্ধে মাঠে নেমেছেন চারবারের জাতীয় পুরস্কার বিজয়ী অভিনেতা রানাউত।

"রামায়ণ" অভিনেতা অরুণ গোভিল, এদিকে, মীরাট লোকসভা কেন্দ্র থেকে 20,000 ভোটে পিছিয়ে রয়েছেন। দুপুর দেড়টা পর্যন্ত পাওয়া প্রবণতা অনুসারে সমাজবাদী পার্টির সুনিতা ভার্মা বর্তমানে আসন থেকে এগিয়ে রয়েছেন।

প্রবীণ অভিনেত্রী হেমা মালিনী, মথুরা থেকে লোকসভায় তৃতীয় মেয়াদে প্রার্থী হতে ২ লাখ ভোটে এগিয়ে রয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কংগ্রেসের মুকেশ ধানগার।

বিজেপির আরেক প্রার্থী, কেরালার ত্রিশুর থেকে অভিনেতা সুরেশ গোপী ৭৩,০০০ ভোটে এগিয়ে রয়েছেন।

প্রবীণ অভিনেতা শত্রুঘ্ন সিনহা, যাকে তৃণমূল কংগ্রেস টিকিট দিয়েছে, তিনিও পশ্চিমবঙ্গের আসানসোল থেকে নির্বাচন করার জন্য এগিয়ে রয়েছেন।

নির্বাচন কমিশনের ওয়েবসাইটে পাওয়া প্রবণতা অনুসারে, তিনি বিজেপির সুরেন্দ্রজিৎ সিং আহলুওয়ালিয়ার চেয়ে 47,000 ভোটের বেশি এগিয়ে রয়েছেন।

নির্বাচনী ময়দানে অন্যান্য উল্লেখযোগ্য সেলিব্রিটি প্রার্থীদের মধ্যে রয়েছে যথাক্রমে উত্তরপূর্ব দিল্লি এবং গোরখপুর থেকে বিজেপির মনোজ তিওয়ারি এবং রবি কিষাণ।

তিওয়ারি কানহাইয়া কুমারের (কংগ্রেস) থেকে 1 লক্ষ ভোটে এগিয়ে আছেন, আর কিশান তার নির্বাচনী এলাকায় 41,000 ভোটে এগিয়ে রয়েছেন। সমাজবাদী পার্টির কাজল নিষাদের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করছেন কিষাণ।

বিজেপির লকেট চ্যাটার্জি পশ্চিমবঙ্গের হুগলিতে তার নির্বাচনী এলাকা থেকে পিছিয়ে রয়েছেন এবং টিএমসি-র রচনা ব্যানার্জি ৩৪,০০০ ভোটে এগিয়ে রয়েছেন।

প্রবণতা অনুসারে, এনডিএ 300 চিহ্নের কাছাকাছি ছিল, 272-এর ম্যাজিক ফিগারের উপরে স্বাচ্ছন্দ্যে বিরোধী ভারত ব্লক উল্লেখযোগ্য লাভ করেছে।