বালাঘাট (মধ্যপ্রদেশ) [ভারত], মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী মোহন যাদব শনিবার বালাঘাট জেলায় নকশালদের বিরুদ্ধে সাহসিকতার সাথে লড়াই করার জন্য দুই প্রাক্তন সৈনিক সহ 28 জন সৈন্যকে 'আউট অফ টার্ন প্রমোশন' প্রদান করেছেন৷

সিএম যাদব জেলার সমস্ত সৈন্যদের অভিনন্দন জানিয়েছেন এবং বলেছেন যে তারা নকশালদের অনেকাংশে নিয়ন্ত্রণ করেছে এবং সবচেয়ে সমস্যাযুক্ত বালাঘাট জেলা আবার স্বাভাবিক হয়ে উঠেছে।

"আমাদের সৈন্যরা বালাঘাটের বিভিন্ন নকশাল অপারেশনে সাহসিকতার সাথে তাদের ভূমিকা পালন করেছে, এবং আজ আমি আনন্দিত যে 26 জন সৈন্য এবং দুইজন প্রাক্তন সৈনিককে পদোন্নতি দেওয়া হয়েছে। বালাঘাটে সব ধরনের সশস্ত্র বাহিনী, জেলা পুলিশ বাহিনীর ভূমিকা, এসএএফ সৈন্য, হক ফোর্স এবং ভারত সরকারের সিআরপিএফের তিনটি ব্যাটালিয়নের 18 টি কোম্পানি এখানে রয়েছে, আমি সবাইকে অভিনন্দন জানাতে চাই,” সিএম যাদব এএনআইকে বলেছেন।

তিনি আরও বলেন, "আমাদের সশস্ত্র বাহিনী দেশের শত্রুদের বিরুদ্ধে লড়াই করতে সক্ষম। আমরা নকশালদের আত্মসমর্পণের নীতি তৈরি করেছি। আমরা সেদিকেই কাজ করছি। এই কারণেই আমরা নকশালদের অনেকাংশে নিয়ন্ত্রণ করেছি এবং আমাদের সবচেয়ে সমস্যাযুক্ত জেলা আবার স্বাভাবিক হয়েছে।"

সিএম যাদবও জেলায় আয়োজিত অনুষ্ঠানের আগে পুষ্পস্তবক অর্পণ করে শহীদ বীর সেনাদের প্রতি শ্রদ্ধা জানান।

"আজ, বালাঘাটে, আমি সাহসী সৈন্যদের 'আউট অফ টার্ন প্রমোশন' দিয়ে সম্মানিত করেছি। এই উপলক্ষে, আমি পুষ্পস্তবক অর্পণ করে শহীদ বীর সৈনিকদের শ্রদ্ধা জানাই," সিএম এক্স-এ পোস্ট করেছেন।

তিনি আরও লিখেছেন, "বালাঘাটে নকশালবাদ দমন করা সৈন্যদের সম্মান করা আমার জন্য গর্বের বিষয়।"