অর্থমন্ত্রী উভয় দেশের পারস্পরিক সুবিধার জন্য অর্থনৈতিক ও আর্থিক সহযোগিতাকে এগিয়ে নেওয়ার জন্য ভারতের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেছেন।

যুক্তরাজ্যের হাইকমিশনার বলেছেন, "অর্থমন্ত্রী সীতারামনের তীব্র বাজেট প্রস্তুতির মাঝখানে একটি পরিচায়ক কলের জন্য সময় বের করার জন্য তার কাছে অত্যন্ত কৃতজ্ঞ।"

"আনন্দিত, এবং উভয়েরই এখন অর্থমন্ত্রী হিসাবে শক্তিশালী মহিলা রয়েছে!" ক্যামেরন মন্তব্য করেন।

নব-নির্বাচিত ব্রিটিশ প্রধানমন্ত্রী কেয়ার স্টারমার শনিবার প্রধান বিশ্বব্যাপী চ্যালেঞ্জের বিষয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বকে স্বাগত জানিয়েছেন কারণ শুক্রবারের যুক্তরাজ্যের সাধারণ নির্বাচনের ফলাফলের পর উভয় নেতা ফোনে কথা বলেছেন যা লেবার পার্টিকে ব্যাপক বিজয় দিয়েছে।

দুই নেতা যুক্তরাজ্য ও ভারতের মধ্যে জীবন্ত সেতুর গুরুত্ব, 2030 রোডম্যাপ নিয়ে আলোচনা করেন এবং সম্মত হন যে প্রতিরক্ষা ও নিরাপত্তা, সমালোচনামূলক এবং উদীয়মান প্রযুক্তি এবং জলবায়ু পরিবর্তনের ক্ষেত্রে সহযোগিতা আরও গভীর করার জন্য বিস্তৃত ক্ষেত্র রয়েছে। চালু।

"মুক্ত বাণিজ্য চুক্তি নিয়ে আলোচনা করে, যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বলেছেন যে তিনি একটি চুক্তি করতে প্রস্তুত ছিলেন যা উভয় পক্ষের জন্য কাজ করে," স্টারমারের অফিস বলেছে।

যেহেতু উভয় নেতা পারস্পরিকভাবে উপকারী ভারত-যুক্তরাজ্য মুক্ত বাণিজ্য চুক্তির (FTA) প্রাথমিক সমাপ্তির দিকে কাজ করতে সম্মত হয়েছেন, তাই প্রধানমন্ত্রী মোদিও কেয়ার স্টারমারকে ভারত সফরের জন্য আমন্ত্রণ জানিয়েছেন।

প্রধানমন্ত্রী মোদি সাধারণ নির্বাচনে তার এবং লেবার পার্টির "উল্লেখযোগ্য বিজয়" স্টারমারকে অভিনন্দন জানিয়েছেন।

"কেয়ার স্টারমারের সাথে কথা বলে আনন্দিত। যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার জন্য তাকে অভিনন্দন জানাই। আমরা আমাদের জনগণের অগ্রগতি ও সমৃদ্ধি এবং বৈশ্বিক ভালোর জন্য ব্যাপক কৌশলগত অংশীদারিত্ব এবং শক্তিশালী ভারত-যুক্তরাজ্য অর্থনৈতিক সম্পর্ককে আরও গভীর করতে প্রতিশ্রুতিবদ্ধ রয়েছি," প্রধানমন্ত্রী ফোনের পর এক্স-এ পোস্ট করেন মোদি।

"যুক্তরাজ্যের সামাজিক, অর্থনৈতিক এবং রাজনৈতিক উন্নয়নে ভারতীয় সম্প্রদায়ের ইতিবাচক অবদানের প্রশংসা করা। উভয় পক্ষই ঘনিষ্ঠ জনগণের মধ্যে সম্পর্ক উন্নয়ন অব্যাহত রাখতে সম্মত হয়েছে। উভয় নেতাই যোগাযোগে থাকতে সম্মত হয়েছেন," ভারতীয় প্রধানমন্ত্রী মন্ত্রীর কার্যালয় (পিএমও) এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে।