নয়াদিল্লি, সিবিআই শুক্রবার ভারতের তাপবিদ্যুৎ বিহেমথ এনটিপিসির কর্পোরেট কমিউনিকেশনের একজন সিনিয়র ম্যানেজারকে বিল পাস করার জন্য ৮ লাখ টাকা ঘুষ নেওয়ার অভিযোগে গ্রেপ্তার করেছে, কর্মকর্তারা জানিয়েছেন।

এজেন্সি মুম্বাইতে এনটিপিসির কর্পোরেট কমিউনিকেশনের একজন সিনিয়র ম্যানেজার বিজয় কুমারকে গ্রেপ্তার করেছে, যেখানে তিনি অবৈধ তৃপ্তি পেতে দিল্লি থেকে উড়ে এসেছিলেন, তারা বলেছে।

একটি বিজ্ঞাপন কোম্পানির ভাইস-প্রেসিডেন্ট প্রায় 40 লাখ টাকার বিল পাস করার জন্য ঘুষ দাবি করার অভিযোগে কুমারের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছিলেন, যোগ করা হয়েছে।

"আমরা আপনার একজন কর্মচারীর সাথে জড়িত ঘুষের অভিযোগের জন্য গভীরভাবে উদ্বিগ্ন। অভিযুক্ত ঘটনাটি একটি স্বতন্ত্র কাজ এবং এটি আমাদের সংস্থার মূল্যবোধকে প্রতিফলিত করে না। এদিকে, কর্মচারীকে অবিলম্বে কোম্পানির তম রোল থেকে বরখাস্ত করা হয়েছে। "এনটিপিসি একটি বিবৃতিতে বলেছে।

বিজ্ঞাপন সংস্থাটি এনটিপিসির পক্ষে জানুয়ারি-ফেব্রুয়ারিতে আন্দামান ও নিকোবা দ্বীপপুঞ্জ এবং পুদুচেরিতে বুথ স্থাপন করেছিল যার জন্য এটি 40 লক্ষ টাকার চালান জমা দিয়েছে।

আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জের স্থানীয় কর্তৃপক্ষ এবং পুদুচেরার প্রশাসনের কাছ থেকে কাজ সমাপ্তির শংসাপত্রটি সংযুক্ত করা হয়নি, তারা বলেছে।

যখন কোম্পানির প্রতিনিধি আন্দামা ও নিকোবর দ্বীপপুঞ্জ এবং পুদুচেরির স্থানীয় কর্তৃপক্ষের অফিসে যান এবং ওয়ার্ কমপ্লিশন সার্টিফিকেট ইস্যু করার অনুরোধ করেন, তখন তাকে বলা হয় যে এনটিপিসি থেকে একটি ইমেল বা কলের প্রয়োজন হবে।

কর্মকর্তাদের মতে, যখন বিজ্ঞাপন কোম্পানির ভাইস-প্রেসিডেন্ট স্থানীয় কর্তৃপক্ষের সাথে যোগাযোগের জন্য কুমারের সাথে যোগাযোগ করেন, তখন তিনি অভিযোগ করেন যে তিনি বিলগুলির যত্ন নেবেন যা কোনও বাধা ছাড়াই সাফ করা হবে বলে আশ্বাস দিয়ে 6 লাখ টাকা ঘুষ দাবি করেছিলেন।

কুমার পরে চাহিদা বাড়িয়ে 9.45 লক্ষ টাকায় এনেছিলেন কিন্তু আলোচনার পরে তা লক্ষাধিক টাকায় নামিয়ে এনেছেন, তারা বলেছে।

অভিযোগ পেয়ে, সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশন (সিবিআই) মুম্বাইতে একটি ট্রাক স্থাপন করেছিল যেখানে কুমারকে ঘুষ নেওয়ার সময় হাতেনাতে ধরা হয়েছিল।

কুমারকে পরে গ্রেফতার করা হয় এবং নয়ডায় তার বাসভবনে তল্লাশি চালানো হয়