আগরতলা, ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা শনিবার বলেছেন, ন্যাশনাল মেডিক্যাল কাউন্সিল (এনএমসি) আগরতলা সরকারি মেডিকেল কলেজে (এজিএমসি) এমবিবিএস আসন 100 থেকে বাড়িয়ে 150 করতে অনুমোদন দিয়েছে।

"NMC AGMC-কে তার এমবিবিএস গ্রহণের ক্ষমতা 100 থেকে 150 আসনে বাড়ানোর অনুমোদন দিয়েছে", তিনি ফেসবুকে লিখেছেন৷

সাহা এই কৃতিত্বের তাত্পর্যের উপর জোর দিয়েছিলেন, উল্লেখ করেছেন যে এটি রাজ্যের উচ্চাকাঙ্ক্ষী মেডিকেল শিক্ষার্থীদের ডাক্তার হওয়ার স্বপ্ন পূরণ করার জন্য আরও সুযোগ দেবে। তিনি আরও উল্লেখ করেছেন যে এই উন্নয়ন ভবিষ্যতে স্বাস্থ্যসেবা পরিষেবাগুলিতে অ্যাক্সেস উন্নত করবে, এই খাতকে উন্নত করার জন্য সরকারের প্রতিশ্রুতি প্রদর্শন করে।

"আমাদের সরকার রাজ্যের স্বাস্থ্যসেবা খাতে উন্নতি করতে প্রতিশ্রুতিবদ্ধ", তিনি যোগ করেছেন।

এনএমসি-র সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে, ত্রিপুরার চিকিৎসা শিক্ষার পরিচালক এইচপি শর্মা বলেছেন, এজিএমসি চলতি শিক্ষাবর্ষ থেকে 50 জন অতিরিক্ত এমবিবিএস শিক্ষার্থী ভর্তি করা শুরু করবে।

নয়াদিল্লিতে কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জেপি নাড্ডার সাথে একটি সাম্প্রতিক বৈঠকের সময়, সাহা একটি AIIMS-এর মতো ইনস্টিটিউট, ধলাই জেলার কুলাইতে একটি মেডিক্যাল কলেজ এবং জাতীয় অ্যাম্বুলেন্সটি টিকিয়ে রাখার জন্য এককালীন বিশেষ অনুদান প্রতিষ্ঠার পক্ষে পরামর্শ দিয়েছিলেন। কোনো বাধা ছাড়াই সেবা।

বর্তমানে, রাজ্যে একটি সরকার পরিচালিত মেডিকেল কলেজ এবং ত্রিপুরা মেডিকেল কলেজ (টিএমসি) একটি সমাজ দ্বারা পরিচালিত। রাজ্য পশ্চিমবঙ্গ ভিত্তিক একটি ট্রাস্টের সাথে পশ্চিম ত্রিপুরায় একটি নতুন বেসরকারী মেডিকেল কলেজ প্রতিষ্ঠা করার পরিকল্পনা করছে।