কিউবন পার্কে ব্র্যান্ড বেঙ্গালুরু উদ্যোগের অধীনে আয়োজিত বিশ্ব পরিবেশ দিবস 2024-সম্পর্কিত অনুষ্ঠানে সাংবাদিকদের সাথে আলাপচারিতায় শিবকুমার বলেছিলেন যে বেঙ্গালুরুকে সবুজ বেঙ্গালুরুতে পরিণত করা উচিত।

তিনি বলেন, "আমরা সব স্কুল, কলেজ এবং প্রতিষ্ঠানের সাথে চুক্তি করছি। প্রতিটি শিক্ষার্থীকে একটি করে গাছের দায়িত্ব নিতে হবে। তাদের নিজ নিজ এলাকায় গাছের রক্ষণাবেক্ষণ ও যত্ন নেওয়া উচিত। গাছের জন্য তাদের নাম রাখা উচিত।"

"হাসিরু রক্ষক কর্মসূচির অংশ হিসাবে স্কুলের ছাত্ররা ইতিমধ্যেই 52,000 চারা রোপণ করেছে। আমরা আরও স্কুলের সাথে গাঁটছড়া বাঁধব এবং নিশ্চিত করব যে এই বছর দুই লক্ষ চারা রোপণ করা হবে। আমাদের অস্তিত্ব সবুজ আবরণের উপর নির্ভরশীল। গাছপালা আগামী দিনের গাছ।" গাছগুলি বৃষ্টি নিশ্চিত করে এবং আমাদের বেঁচে থাকার জন্য জলের প্রয়োজন হয় যে আপনি এই পরিবেশ সংরক্ষণের ক্রিয়াকলাপের অংশ।

শিবকুমার বলেছিলেন যে শহরের প্রতিষ্ঠাতা নাদপ্রভু কেম্পে গৌড়ার কোনও ধারণা ছিল না যে বেঙ্গালুরু এত ​​বড় হবে। "বেঙ্গালুরু সব ফ্রন্টে দ্রুত বৃদ্ধি পাচ্ছে। আমাদের পূর্বপুরুষরা বেঙ্গালুরুতে সবুজ আবরণ নিশ্চিত করেছিলেন এবং উত্তরাধিকার অব্যাহত রাখা আমাদের দায়িত্ব। তাই আমরা হাসিরু রক্ষক কর্মসূচি চালু করেছি। বেঙ্গালুরুর তাপমাত্রা খুব কমই 28 ডিগ্রি অতিক্রম করত কিন্তু এখন এটি 36 ডিগ্রি অতিক্রম করেছে আমাদের সরকার বিভিন্ন বিভাগের অধীনে বেঙ্গালুরু শহরকে সবুজ করার জন্য 100 কোটি টাকা বরাদ্দ করেছে, যাতে আমাদের ভবিষ্যত নিরাপদ হয় ," সে বলেছিল.

তিনি উল্লেখ করেছেন যে রাজ্যে বৃষ্টিপাতের অভাবে প্রায় 200টি তালুক মারাত্মক খরার মুখোমুখি হয়েছিল এবং বেঙ্গালুরুও জলের ঘাটতির মধ্য দিয়ে গিয়েছিল। "হাসিরু রক্ষকের মতো কর্মসূচিগুলি নিশ্চিত করবে যে ভবিষ্যতে এই ধরনের খরা না ঘটবে," তিনি বলেছিলেন।