দক্ষিণ আফ্রিকার পাশাপাশি দুটি অপরাজিত দলের একটি হিসেবে শনিবারের শিরোপা লড়াইয়ে নেমেছিল ভারত। ম্যাচের সেরা খেলোয়াড় বিরাট কোহলি যখন সবচেয়ে গুরুত্বপূর্ণ 59 বলে 76 রান করে ভারতকে প্রতিযোগীতামূলক 176/7 পোস্ট করতে সাহায্য করেছিল, তখন পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালে সর্বোচ্চ স্কোর। অক্ষর প্যাটেলের সাথে চতুর্থ উইকেটে তার 72 রানের স্টুডেন্ট, যিনি 31 বলে 47 রান করেছিলেন এবং শিবম দুবের সাথে 57 রানের জুটি গড়েছিলেন, যিনি 16 বলে 27 রান করেছিলেন।

'ইনস্টাগ্রাম'-এ তার স্ত্রীর একটি ছবি সহ একটি পোস্ট শেয়ার করে বিরাট লিখেছেন, "আমার ভালবাসা ছাড়া এর কিছুই দূর থেকে সম্ভব হবে না। আপনি আমাকে নম্র, ভিত্তি করে রেখেছেন এবং আপনি সর্বদা এটি সম্পূর্ণ সততার সাথে বলতে পারেন। আপনার জন্য বেশি কৃতজ্ঞ হবেন না যতটা এটা আমার, আপনাকে ধন্যবাদ এবং আমি আপনাকে @আনুশকাশর্মা হওয়ার জন্য।

জবাবে, দক্ষিণ আফ্রিকার টোটাল তাড়া করার খুব বেশি দৃষ্টি ছিল। কিন্তু হার্দিক হেনরিখ ক্ল্যাসেনকে আউট করে ভারতকে ম্যাচে ফিরে আসতে এবং দক্ষিণ আফ্রিকাকে 169/8-এ সীমাবদ্ধ রেখে দীর্ঘ 11 বছরের বৈশ্বিক ট্রফি খরার অবসান ঘটাতে বিজয়ী হয়ে ওঠে। পান্ডিয়া 3-20 নিয়েছিলেন, টুর্নামেন্টের সেরা খেলোয়াড় জসপ্রিত বুমরাহ 2-18 নিয়ে জ্বলে ওঠেন।

তার দলের জন্য একটি ম্যাচ জয়ী নক ডেলিভার করার পর, কোহলি খেলার T20I ফরম্যাটের জন্য তার অবসরের ঘোষণা দেন এবং তার T20I কেরিয়ার শেষ করে ফরম্যাটে ভারতের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক হিসেবে 125 ম্যাচে 48.69 গড়ে 4188 রান করেন। এবং স্ট্রাইক রেট 137.04।