নয়াদিল্লি, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ শনিবার ভূজের স্মৃতিভান ভূমিকম্প মেমোরিয়াল মিউজিয়ামকে মর্যাদাপূর্ণ প্রিক্স ভার্সাই অ্যাওয়ার্ডের অধীনে বিশ্বের সাতটি সবচেয়ে সুন্দর জাদুঘরের মধ্যে তালিকাভুক্ত করার প্রশংসা করেছেন।

'এক্স'-এর একটি পোস্টে, শাহ বলেছিলেন যে মর্যাদাপূর্ণ প্রিক্স ভার্সাই অ্যাওয়ার্ডের অধীনে স্মৃতিভানের তালিকা বিশ্বব্যাপী ছড়িয়ে দেবে সেইসব লোকদের স্মৃতির সুবাস যারা ভূজে 2001 সালের ভূমিকম্পে প্রাণ হারিয়েছিলেন।

"এটি আমাদের সকলের জন্য একটি মর্মস্পর্শী মুহূর্ত কারণ কচ্ছের স্মৃতিভান প্রিক্স ভার্সাই মিউজিয়াম 2024-এর জন্য মর্যাদাপূর্ণ বিশ্ব নির্বাচনে স্থান পেয়েছে৷

"প্রধানমন্ত্রী শ্রী @narendramodi জি দ্বারা পরিকল্পিত, স্মৃতিভান হল একটি জাদুঘর যা 2001 সালে বিধ্বংসী ভূমিকম্পে আমরা হারিয়ে যাওয়া লোকদের স্মৃতি সংরক্ষণ করে৷ প্রিক্স ভার্সাই মিউজিয়াম 2024-এর বিশ্ব নির্বাচনে এর অন্তর্ভুক্তি তাদের স্মৃতির সুবাস বিশ্বব্যাপী ছড়িয়ে দেবে৷ " সে বলেছিল.

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি প্রিক্স ভার্সাই মিউজিয়াম 2024-এর জন্য বিশ্ব নির্বাচনে গুজরাটের স্মৃতিভান স্মৃতিসৌধের অন্তর্ভুক্তিরও প্রশংসা করেছেন।